রাজধানীর মিরপুরেরে রূপনগরে অভিযানে জঙ্গি নিহত, ওসিসহ ৩ পুলিশ গুলিবিদ্ধ

নিউজ ডেস্কঃবিডি খবর ৩৬৫ ডটকম

Police in Rupnagar operation1

রাজধানীর মীরপুরের রূপনগরের ৩৩ নম্বর রোডের ৩৪ নম্বর বাড়ীতে জংগী আস্তানায়  পুলিশের এক অভিযানে জেএমবির সামরিক শাখার প্রধান জাহাঙ্গির আলম ওরফে মুরাদ  ওরফে মেজর নিহত হয়েছে।
শুক্রবার রাত ৮টার দিকে রূপনগর আবাসিক এলাকার ৩৩ নম্বর সড়কের ৩৪ নম্বর বাড়িতে এ অভিযান পরিচালিত হয়।অভিযানের সময়  নিহত মুরাদের গুলিতে রূপনগর থানার ওসিসহ চার পুলিশ সদস্য আহত হয়েছে। আহত পুলিশ সদস্যরা হলেন, ওসি শহীদ আলম, ইনস্পেক্টর (তদন্ত) শাহীন ফকির, এসআই মমিনুর রহমান ও এএসআই বোখারি। আহত পুলিশ সদস্যদর ঢাকা মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে।
এ অভিযান পরিচালনার আগে নানাভাবে তথ্য পাওয়ার বর্ননা দিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার ছানোয়ার হোসেন সাংবাদিকদের জানান, গত ২৭ আগস্ট নারায়গঞ্জের পাইকপাড়ায় জঙ্গিবিরোধী অভিযান পরিচালনা করার সময় জাহাঙ্গির আলম ওরফে মুরাদ ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।এরপর পুলিশ জানতে পারে, রূপনগরের ওই বাসায় ১ সেপ্টেম্বর মুরাদ সপরিবারে ভাড়ায় ওঠে। বৃহস্পতিবার রাতে পুলিশ ওই বাসায় গিয়ে তালাবদ্ধ দেখতে পায়। বিষয়টি বাড়ির মালিককে অবহিত করে মুরাদ বাসায় ফেরামাত্র সংশ্লিষ্ট থানা পুলিশকে জানানোর নির্দেশ দেওয়া হয়।
শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে মুরাদ বাসায় ফেরার সঙ্গে সঙ্গে বিষয়টি বাড়ির মালিক পুলিশকে জানিয়ে দেওয়ার পর রূপনগর থানার ওসির নেতৃত্বে পুলিশের একটি টিম দ্রুত ঘটনাস্থলে যেয়ে ওই বাড়িতে ঢুকে কলাপসিবল গেট আটকিয়ে দেওয়ার সময়ে মুরাদ ওপর থেকে নিচে নেমে  পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে।গুলাগুলির এক পর্যায়ে মুরাদ পুলিশের গুলিতে নিহত হয়।
 রাতে ওই বাড়িটি ঘিরে ব্যাপক তল্লাশি চালানো হয়। বাড়িটি কাউন্টার টেররিজম, সোয়াট, ডিবি পুলিশ ও রূপনগর থানা পুলিশের অন্তত দুইশ সদস্য ঘিরে রাখে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *