গণটিকাদানের প্রথম দিনে ভিআইপি যারা টিকা নিলেন

সকল জল্পনা কল্পনা, আলোচনা সমালোচনা ও আশংষ্কাকে উড়িয়ে দিয়ে সারাদেশে একযোগে গণটিকা দান কর্মসূচী শুরু হয়েছে রবিবার থেকে। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক রোববার সকালে মহাখালী স্বাস্থ্য ভবনে ভার্চুয়ালি টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন। গণটিকাদান কর্মসূচীর প্রথমদিনে ভিআইপিদের মধ্য অনেকেই আজ টিকা গ্রহন করেছেন। তাদের করোনা ভাইরাসের টিকা গ্রহনের মধ্য দিয়ে দেশে টিকাদান কর্মসূচী আরও বেগবান হবে বলে আশা করা যাচ্ছে। টিকা নিয়ে মানুষের মধ্য ভয়ভীতি দূর হবে বলে বিশেষজ্ঞরা মনে করছেন।

আজ রবিবার গনটিকাদান কর্মসূচীর প্রথমদিনে টিকা গ্রহন করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে স্বাস্থ্যমন্ত্রী টিকা নেন। এখানে আরও টিকা নেন কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক, প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাচিপ সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলান। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক অধ্যাপক ডা. সামন্ত লাল সেনও একইদিনে শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার হাসপাতালে গিয়ে টিকা নেন।

বিএসএমএমইউ সূত্র থেকে জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, সহউপাচার্য মুহাম্মদ সামাদ ও এএসএম মাকসুদ কামাল এবং হাইকোর্টের তিন বিচারপতি বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান এবং বিচারপতি কাজী জিনাত আরা টিকা নিয়েছেন। অপরদিকে ডঃ জাফরুল্লাহ চৌধুরীও আজ বিএসএমএমইউতে টিকা নিয়েছেন। .২৭শে জানুয়ারী থেকে বাংলাদেশে টিকাদান শুরু হয়েছে। আর আজ থেকে তা গণহারে সারাদেশে একযোগে শুরু হয়েছে। আজ দেশের ১০১৫টি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রে টিকাদান কর্মসূচী চলছে। এর মধ্য রাজধানীতে রয়েছে ৫০টি কেন্দ্র। আর এসব টিকাই দেওয়া হচ্ছে সারাদেশে।