খালেদা জিয়ার জামিন শুনানী নিয়ে আদালতে বিএনপিপন্থী আইনজীবীদের হট্রগোল

বিডি খবর ৩৬৫ ডটকমঃ

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিনের শুনানী নিয়ে ব্যপক হট্রগোল হয়েছে সুপ্রিম কোর্টে। বিএনপিপন্থী আইনজীবীরা সুপ্রিম কোর্টের এজলাস কক্ষে হট্রগোল করলে বিচারকাজ বিঘ্নিত হয়। এক পর্যায়ে প্রধান বিচারপতি মাহমুদ হোসেন বলেন, সব কিছুর একটা সীমা থাকা দরকার। এজলাসের ভিতরে হট্রগোল না থামলে প্রধান বিচারপতিসহ ৬ বিচারক এজলাস ত্যগ করেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার জামিনের ওপর মেডিকেল রিপোর্ট পাওয়া সাপেক্ষে শুনানির দিন ধার্য ছিল। শুনানির শুরুতে প্রধান অ্যাটর্নি মাহবুবে আলম আদালতকে জানান, খালেদা জিয়ার মেডিকেল রিপোর্টের কয়েকটি এখনো বাকি আছে। প্রয়োজনীয় পরীক্ষা চলমান আছে, তাই সময়ের আবেদন করেন। আদালত তখন আগামী ১২ই ডিসেম্বর পরবর্তী শুনানীর দিন ধার্য করেন। এই সময় আদালতে উপস্থিত বিএনপিপন্থী আইনজীবীরা আদালতে হৈচৈ শুরু করেন ও জামিন শুনানী আরো আগে নিয়ে আসতে চিৎকার করতে থাকেন। তারা এজলাস কক্ষের প্রধান দরজা বন্ধ করে ভিতর/বাহিরে আসা যাওয়ায় প্রতিবন্ধকতা তৈরী করেন। এই সময় আদালত কক্ষে অচল অবস্থা সৃষ্টি হলে প্রধান বিচারপতিসহ ৬ বিচারক এজলাস ত্যগ করেন।

খালেদা জিয়ার জামিন শুনানীকে কেন্দ্র করে হাইকোর্টের প্রতিটি প্রবেশপথে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। আদালতে খালেদা জিয়ার পক্ষে উপস্থিত ছিলেন, আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, ব্যরিস্টার মওদুদ আহমদ, মাহবুব উদ্দিন খোকন, নিতাই রায় চৌধুরী ও আরো অনেকে। সরকারের পক্ষে ছিলেন, প্রধান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও বারের সভাপতি আমিন উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *