ইসির ভিতর থেকে সমস্যা ঘটার আশষ্কা দেখছেন অধ্যাপক মিজান

নিউজ ডেস্কঃ বিডি খবর ৩৬৫ ডটকম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি ডঃ মিজানুর রহমান নির্বাচন কমিশনের ভিতরই আসন্ন নির্বাচনে অঘটনের আশষ্কা দেখছেন। ইতিমধ্যই ইসিতে কিছু সমস্যার সৃষ্টি হয়েছে। এর পিছনে একজন নির্বাচন কমিশনার কলকাঠি নাড়ছেন। তিনি আজ গুলশানের লেইক শোর হোটেলে ‘অগ্রগতির বাংলাদেশ : জাতীয় সংসদ নির্বাচন ও জনগণের প্রত্যাশা’ শীর্ষক এক আলোচনা সভায় নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারকে ইঙ্গিত করে এই কথা বলেন।

মাহবুব তালুকদার ইসির নানা সিদ্ধান্তে দ্বিমত পোষন করে আসছেন। নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে তিনি দ্বিমত পোষন করে নোট অব ডিসেন্ট দিয়ে সভা ত্যগ করেছিলেন। পরে তিনি সংবাদ সম্মেলন করে এই ব্যপারে তার অবস্থান ব্যাখ্যা করেন। নিয়ম অনুযায়ী তিনি নোট অব ডিসেন্ট দিতে পারেন। কিন্তু তিনি তা সাংবাদিক সম্মেলন করে দেশবাসীকে জানিয়েছেন। নিয়ম বহির্ভূতভাবে তিনি এই কাজটি করেছেন। তবে ডঃ মিজানুর রহমান জানিয়েছেন, মাহবুব তালুকদার তার নিজের লেখা বইয়ে লিখেছেন ‘আমি কখনো কোন কাজে সফল হইনি’। এবারও মাহবুব তালুকদার সফল হবেন না বলে মন্তব্য করেছেন ডঃ মিজান।

লেভেল প্লেয়িং ফিল্ড নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মাহবুব তালুকদার বলেন, ‘আমি মনে করি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নাই’। অথচ এর আগেই বাকি কমিশনাররা বলেছিলেন নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড আছে। পরে মাহবুব তালুকদারের এই বক্তব্য নিয়ে প্রধান নির্বাচন কমিশনার বলেন, মাহবুব তালুকদার মিথ্যা বলেছেন। এর পরে আবার মাহবুব তালুকদার সাংবাদিক সম্মেলন করে এর প্রতিবাদ করেন। প্রায়শই মাহবুব তালুকদার নিয়ম বহির্ভূতভাবে নানা বক্তব্য দিয়ে নির্বাচন কমিশনকে বিতর্কিত করার চেষ্টা করছেন। তিনি আরো এ রকম ঘটনার জন্ম দিয়ে নির্বাচন কমিশনকে বিতর্কিত করার চেষ্টা করতে পারেন বলে অধ্যাপক মিজান ইঙ্গিত দিয়েছেন।

উল্লেখ্য নির্বাচন কমিশনার নিয়োগের আগে রাষ্ট্রপতি সার্চ কমিটি গঠন করেছিলেন। বিএনপির দেওয়া তালিকায় মাহবুব তালুকদারের নাম ছিল। সেই থেকে তাকে নির্বাচন কমিশনে বিএনপির লোক হিসাবেই সকলে জানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *