রুপা হত্যা মামলার রায়ে ৪ জনের ফাঁসির আদেশ

নিউজ ডেস্কঃ বিডি খবর ৩৬৫ ডটকম

টাঙ্গাইলের মধুপুরে চলন্ত বাসে রুপাকে ধর্ষন ও হত্যা মামলার রায়ে আদালত ৪ আসামীকে ফাঁসির আদেশ দিয়েছে। এছাড়া একজনকে ৭ বছরের জেল ও ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক আবুল হোসেন মিয়া আজ সকাল ১১টায় এই রায় ঘোষনা করেন।

রুপা (ফাইল ফটো)

ফাঁসির দণ্ড প্রাপ্তরা হলেন- ছোঁয়া পরিবহনের চালক হাবিবুর রহমান (৪৫), শামীম (২৬), আকরাম (৩৫) ও জাহাঙ্গীর (১৯)। সুপারভাইজার সফর আলীকে (৫৫) সাত বছরের কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এই জরিমানার টাকা রুপার পরিবারকে দেওয়ার আদেশ হয়েছে। বগুড়ায় পরীক্ষা দিয়ে রূপা যে বাসে ময়মনসিংহ যাচ্ছিলেন ছোঁয়া পরিবহনের সেই বাসটি বাজেয়াপ্ত করে তার পরিবারকে দিয়ে দেওয়ার আদেশ হয়েছে রায়ে।

উল্লেখ্য গত বছরের ২৫শে আগস্ট বগুড়া থেকে ময়মনসিংহ যাওয়ার পথে রূপাকে উপরে উল্লেখিত দণ্ডপ্রাপ্তরা বাসের মধ্য ধর্ষণ ও পরে হত্যা করে টাঙ্গাইলের মধুপুর উপজেলায় পঁচিশ মাইল এলাকায় বনের মধ্যে তার মৃত দেহ ফেলে রেখে যায়। এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে পুলিশ ওই রাতেই অজ্ঞাত পরিচয় তরুণী হিসেবে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্ত শেষে বেওয়ারিশ লাশ হিসেবে টাঙ্গাইল কেন্দ্রীয় গোরস্থানে তাকে দাফন করে। পরে পুলিশ বাদী হয়ে মধুপুর থানায় হত্যা মামলা দায়ের করে। এই   ঘটনার দুই দিন পর একটি জাতীয় দৈনিকে মধুপুরে অজ্ঞাত তরুণীর লাশ উদ্ধারের খবর দেখে রূপার বড়ভাই হাফিজুর রহমান  মধুপুর থানায় যান। রক্তাক্ত লাশের ছবি ও সালোয়ার-কামিজ দেখে তিনি তার বোন রুপাকে শনাক্ত করেন। পরে ৩১শে আগস্ট রূপার মরদেহ কবর থেকে উত্তোলন করে তার ভাইয়ের কাছে হস্তান্তর করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *