৮০ বছর বয়সেও পাক্কা শুটার, ওনাকে চিনেন? নাম পারকাশি টোমার

অনলাইন ডেস্কঃ বিডি খবর ৩৬৫ ডটকম

ওনাকে চিনেন? নাম তার পারকাশি, বয়স ৮০। এই বয়সেও তিনি একজন পাক্কা শুটার, একেবার প্রতিষ্ঠিত শুটার। বাড়ী ভারতের উত্তর প্রদেশে। লেখাপড়া জানেন না, একেবারেই গৃহিনী। গৃস্থালী কাজটাজ করতেন আর কি। আসুন জেনে নেই তার শুটার হওয়ার গল্প।

ওনার বয়স  তখন ৬০ বছর। একদিন তিনি তার নাতনীর সাথে স্যুটিং ক্লাবে গিয়েছিলেন। নাতনী ছিলেন শুটার। স্যুটিং দেখে তার খুব ভাল লেগে যায়। পরে প্রায়ই তিনি স্যুটিং দেখতে নাতনীর সাথে স্যুটিং ক্লাবে যেতেন। তখনই তিনি কিভাবে শুটাররা বন্দুক চালায় তা দেখে বাড়ী ফিরে তা অনুশীলন করতেন। ওনার আগ্রহ দেখে প্রশিক্ষক কয়েকটি নিশানা দেখিয়ে দিয়ে গুলি চালাতে বলেন। আশ্চার্যজনকভাবেই তিনি সবকটি নিশানা নিখুতভাবে ভেদ করতে পেড়েছিলেন। এভাবেই তিনি ধীরে ধীরে পাক্কা শুটার হয়ে গেলেন। এখন তার বয়স ৮০। এখনো তিনি যথাযথভাবে নিশানা ভেদ করতে পারেন।

স্যুটিং এর বাইরে তিনি যৌতুক বিরুধী প্রচারাভিযানও চালাচ্ছেন। তার গ্রামে কোন মেয়ের বিয়েতে এখন আর যৌতুক দিতে হয়না। লোকজন বলে, ওই গ্রামে কেউ যৌতুক চাইলে তিনি গুলি করবেন। এই ভয়ে কেউ যৌতুক চাইনা ওই গ্রামের মেয়ে বিয়ে করতে এলে। এখন তার ইচ্ছা তার গ্রামে তিনি একটি আন্তর্জাতিক মানের স্যুটিং ক্লাব গড়ে তুলবেন। ৬০ বছর বয়সে শুরু করে ৮০ বছর বয়সেও তিনি একজন পাক্কা শুটার। তাকে এখন শুটার দাদী হিসাবে ডাকা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *