বিশিষ্ট শিল্পপতি হারুনার রশীদ খান মুন্নু আর নেই

নিউজ ডেস্কঃ বিডি খবর ৩৬৫ ডটকম

বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক হারুনার রশীদ খান মুন্নু আজ ভোরে মানিকগঞ্জে নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন ( ইন্নালিল্লাহে ……)। তিনি দীর্ঘদিন যাবৎ শ্বাসকষ্টসহ বার্ধক্য জনিত নানারোগে ভুগছিলেন। তার মৃত্যুতে মানিকগঞ্জে শোকের ছায়া নেমে আসে।

বিএনপির সর্বশেষ কমিটিতে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা হিসেবে নিয়োগ পেয়েছিলেন তিনি। মুন্নুর কন্যা ও মানিকগঞ্জ জেলা বিএনপির বর্তমান সভাপতি আফরোজা খান রিতা লন্ডনে অবস্থান করছেন। তিনি দেশে আসার পর দাফনের সময় ঠিক করা হবে বলে জানিয়েছেন।

হারুনার রশীদ খান মুন্নু একজন রাজনীতিবিদ, সংসদ সদস্য, ব্যবসায়ী ও সমাজসেবক ছিলেন। তিনি সাবেক মন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ছিলেন। তিনি মানিকগঞ্জ জেলার বিএনপির সাবেক সভাপতি ছিলেন। ১৯৯১ সালে জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ৯৬ সালের নির্বাচনে জয়ের ধারাবাহিকতা ধরে রাখেন। ২০০১ সালের নির্বাচনে তিনি একসঙ্গে মানিকগঞ্জ-২ আসন ও মানিকগঞ্জ-৩ আসনে জয়লাভ করেন।

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার আজিমনগর ইউনিয়নের ইব্রাহিমপুর গ্রামে তার শৈশব-কৈশর কাটে। ১৯৫২ সালে ঈশ্বরচন্দ্র উচ্চ বিদ্যালয় থেকে বাণিজ্য শাখায় প্রথম বিভাগ পেয়ে ম্যাট্রিক পাস করেন। এরপর তিনি ঢাকার জগন্নাথ কলেজে ভর্তি হন ও সেখান থেকে ১৯৫৪ সালে বাণিজ্য বিভাগে এইচএসসি পাস করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *