রায়পুরার চরাঞ্চল বাঁশগাড়ীতে আবারও রক্তক্ষয়ী সংঘর্ষে ২ জন নিহত

নরসিংদীর জেলার রায়পুরা থানার চরাঞ্চলে আবারও রক্তক্ষয়ী সংঘর্ষে ২ জন নিহত হয়েছে। আওয়ামীলীগের দুই গ্রুপের লাঠিয়াল বাহিনীর মধ্যে ভয়াবহ বন্দুক ও টেটা যুদ্ধে গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন জয়নাল (২২) ও আরশ আলী ২৫) নামে দুই লাঠিয়াল যুবক। আরও কমপক্ষে ২৫ জনের মত আহত হয়েছেন। আহতদের মধ্যে ৩ জনকে সংকটাপন্ন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফাইল ফটো

গতকাল সকাল থেকে শুরু হয়ে দীর্ঘ ১১ ঘন্টাব্যপী সংঘর্ষ বাঁশগাড়ীর বটতলীকান্দী, বালুয়াকান্দী, রাজনগর, দিঘলিয়াকান্দী, ছোবানপুরসহ ৭টি গ্রামে ছড়িয়ে পড়লে এ হতাহতের ঘটনা ঘটে। অগ্নিসংযোগ, লুটপাট ও ভাংচুর করা হয় প্রায় ২৫টি বাড়ীতে। উল্লেখ্য গত ১৯শে এপ্রিলও এ দুই গ্রুপের সংঘর্ষে ২ জন নিহত হয়েছে। গত ইউপি নির্বাচনে মনোনয়নকে কেন্দ্র করে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাহেদ সরকার ও তৎকালীন ও বর্তমান চেয়ারম্যান সিরাজুল হকের মধ্য বিরোধ সৃষ্টি হয়। ওই নির্বাচনে সাহেদ সরকার পরাজিত হয়ে সিরাজুল হকের সমর্থকদের ওপর ব্যপক হামলা চালায়। পরে সিরাজুল হক গ্রুপের লোকজন সাহেদ সরকার গ্রুপের লোকদের এলাকা ছাড়া করে।

গত ১৮ ও ১৯শে এপ্রিল সাহেদ সরকার গ্রুপ পাশ্ববর্তী বিভিন্ন এলাকা থেকে লাঠিয়াল ভাড়া করে আবার এলাকায় প্রবেশ করলে সিরাজুল হক গ্রুপের সাথে ব্যপক সংঘর্ষে ২ জন গুলিবিদ্ধ হয়ে মারা যায়। এ হামলায় এবার সিরাজুল হক গ্রুপ এলাকা ছাড়া হয়। তারই ধারাবাহিকতায় রবিবার রাতে ও সোমবার সকালে সিরাজুল হক গ্রুপ এলাকায় প্রবেশ করলে উভয় গ্রুপের মধ্যে এ ব্যপক সংঘর্ষের ঘটনায় গুলিবিদ্ধ হয়ে ২ জন নিহত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *