মক্কা শরীফের ইমাম বলেন সন্ত্রাস ও জঙ্গিবাদ ইসলামের শিক্ষা নয়

নিউজ ডেস্কঃ বিডি খবর ৩৬৫ ডটকম

মসজিদুল হারাম ও মসজিদে নববী কর্তৃপক্ষের ভাইস প্রেসিডেন্ট ও ইমাম শায়খ ড. মুহাম্মদ বিন নাসের আল খুজায়েম বলেছেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ ইসলামের শিক্ষা নয়। যারা জঙ্গিবাদ ছড়াতে ইসলামের নাম ব্যবহার করছে, তাদের মুখোশ খুলে দিতে তার দেশের বাদশাহ কাজ করছেন। তিনি বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে দুই দেশ ঐক্যবদ্ধভাবে লড়ছে।
Dr Mohammed Bin Naser
বৃহস্পতিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ওলামা মাশায়েক সম্মেলনে  মক্কা শরিফের ইমাম এসব কথা বলেন। এই সমাবেশে আরও বক্তব্য রাখেন মদিনা শরিফের মসজিদে নববির ইমাম আবদুল মহসীন বিন কাশেম। দুই ইমামই সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে আরবিতে বক্তব্য রাখেন।
মক্কা শরিফের ইমাম সন্ত্রাস ও জঙ্গিবাদী তৎপরতা ইসলামবিরোধী জানিয়ে বলেন, নিরপরাধ ব্যক্তিকে হত্যা করা অনেক বড় অবরাধ, কোনো মুসলমানকে আরেক মুসলমান হত্যা করতে পারে না, এমনকি বিধর্মীকেও কোনো মুসলমান অন্যায়ভাবে হত্যা করতে পারে না, আর কোনো মুসলমান যদি কোনো মুসলমানকে অন্যায়ভাবে হত্যা করে তাহলে তার জন্য জাহান্নাম নির্দিষ্ট রয়েছে যা থেকে কেউ তাকে বাঁচাতে পারবে না।
মক্কা শরীফের ইমাম আরও বলেন, মুসলমানদের দেশে বিধর্মীদেরও হত্যা করা যাবে না, তাদের জান ও মাল হেফাজতের দায়িত্ব আল্লাহ মুসলমানদেরকেই দিয়েছে্‌ন, যারা দেশে অশান্তি নিয়ে আসতে চায়, যারা সন্ত্রাস ও জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ত তারা  জাহান্নামে যাবে। পবিত্র ধর্ম ইসলামে কয়েকটি হারাম কাজের কথা বলা আছে যাদের মধ্য- যারা মানুষকে ভয় ভীতি প্রদর্শন করে, যারা হত্যা করতে চায়, যারা সন্ত্রাস ও জঙ্গিবাদ সৃষ্টি করতে চায়, তাদের জন্য আজাব রয়েছে। তাদের সঙ্গে ইসলামের কোনা সম্পর্ক নেই। তিনি বলেন, দেশে শান্তিপূর্ণভাবে বাস করা আল্লাহর নেয়ামত। আর এ জন্য যারা কাজ করছেন, তাদের জন্য দোয়া করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *