উত্তর কোরিয়াকে মানচিত্র থেকে মুছে ফেলা হবে-আমেরিকার হুঁশিয়ারি

অনলাইন ডেস্কঃবিডি খবর ৩৬৫ ডটকম

উত্তর কোরিয়া ক্রমাগত পরমাণু অস্ত্রের সম্ভার বাড়িয়ে যাচ্ছে। সেই সঙ্গে বাড়ছে আস্ফালন। ইতিমধ্যে  আমেরিকা ও দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে একাধিকবার পরমাণু হামলার হুমকিও দিয়েছেন যুদ্ধবাজ নেতা কিম জং। এমনই পরিস্থিতিতে পিয়ংইয়ংকে চরম হুঁশিয়ারি দিল ওয়াশিংটন।

Misile

মার্কিন প্রতিরক্ষা সচিব জেমস মেটিস বলেছেন, কিম যদি পরমাণু যুদ্ধ শুরু করেন তাহলে উত্তর কোরিয়াকে মানচিত্র থেকে মুছে দেওয়া হবে। মেটিস এখন দক্ষিন কুরিয়ায় রয়েছেন। দক্ষিণ ও উত্তর কোরিয়ার মধ্যে ক্রমশ বাড়তে থাকা উত্তেজনার প্রেক্ষিতে বৃহস্পতিবার তিনি বলেন, উত্তর কোরিয়া যুদ্ধ ঘোষণা করলে আমেরিকা দক্ষিন কোরিয়ার পাশে দাঁড়াবে।

একের পর এক পরমাণু মিসাইল পরীক্ষা করে চলেছেন যুদ্ধবাজ নেতা কিম জং। এগুলির লক্ষ্য হবে আমেরিকা ও পাশের দেশ দক্ষিণ কোরিয়া। আর আমেরিকা ইতিমধ্যে কিমের মিসাইল আক্রমণ প্রতিহত করতে দক্ষিণ কোরিয়াতে মিসাইল ডিফেন্স সিস্টেম স্থাপন করেছে। পাশাপাশি রয়েছে প্রায় ২৮,৫০০ মার্কিন সেনা। এছাড়াও জাপানে রয়েছে প্রায় ৫০,০০০ মার্কিন সেনা।

Missile

এদিকে আমেরিকা ও চিন দক্ষিণ চিন সাগরে ক্রমশ সংঘাতের পথে এগোচ্ছে । চিন বরাবরই কিমের উত্তর কোরিয়াকে সমর্থন করে দিচ্ছে। এ অবস্থায় ওয়াশিংটন পাল্টা চালে জাপান ও দক্ষিন কোরিয়াতে সৈন্য ঘাঁটিগুলি আরও মজবুত করে চলেছে। আর ওয়াশিংটন ভারতের সঙ্গে ক্রমশ সামরিক সহযোগিতা বাড়িয়ে যাচ্ছে। খবরঃসংবাদ প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *