বাংলাদেশে স্টার জলসা, স্টার প্লাস, জি বাংলার সম্প্রচার চলবে

নিউজ ডেস্কঃবিডি খবর ৩৬৫ ডটকম

স্টার প্লাস, স্টার জলসা ও জি বাংলা এই তিনটি ভারতীয় টিভি চ্যানেল বাংলাদেশে সম্প্রচার বন্ধ করতে যে রিট আবেদন করা হয়েছিল সেটি আজ খারিজ করে দিয়েছে হাইকোর্ট। আইনজীবীরা জানিয়েছেন এর ফলে বাংলাদেশে এ তিনটি ভারতীয় স্যাটেলাইট চ্যানেল প্রদর্শনে কোনো বাধা নেই।

Kiron mala

আজ রোববার রিটটি খারিজ করেন বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি বেঞ্চ। সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দা শাহীন আরা লাইলি ২০১৪ সালের ৭ আগস্ট  হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই রিট দায়ের করেন। রিট আবেদনে আবেদনকারী উল্লেখ করেছিলেন, স্টার প্লাস, স্টার জলসা এবং জি বাংলা ভারতীয় চ্যানেল তিনটিতে এমন সব অনুষ্ঠান প্রচারিত হয় যা বাংলাদেশের সংস্কৃতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয় এবং এগুলো বাংলাদেশে নেতিবাচক প্রভাব ফেলছে।

Kusum-Dola

এরপর পর হাইকোর্ট ২০১৪ সালের ১৯শে অক্টোবর রিট আবেদনের শুনানি শেষে ভারতীয় এই তিন টিভি চ্যানেল বন্ধে নির্দেশ কেন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করে। বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রুল জারি করেছিলেন।

রিট আবেদনের শুনানির পর আদালত তথ্য সচিব, স্বরাষ্ট্র সচিব, বিটিআরসি চেয়ার‍ম্যান, বিটিভির মহাপরিচালক, পুলিশ মহাপরিদর্শক এবং বাংলাদেশে ভারতীয় টিভি চ্যানেল সম্প্রচারের স্বত্বাধিকারী জাদু ব্রডব্যান্ড লিমিটেডের চেয়ারম্যানকে রুলের জবাব দেবার জন্য চার সপ্তাহের জন্য সময়ও বেঁধে দেয়।

উল্লেখ্য বাংলাদেশী টেলিভিশন দর্শকদের একটি বড় অংশের মধ্যে স্টার প্লাস, স্টার জলসা এবং জি বাংলা – এই তিনটি ভারতীয় টিভি চ্যানেল অত্যন্ত জনপ্রিয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *