ট্রাম্প শীর্ষ উপদেষ্টা হিসেবে নিজের জামাতার নাম ঘোষণা করলেন

অনলাইন ডেস্কঃবিডি খবর ৩৬৫ ডটকম

যুক্তরাষ্ট্রের নব নির্বাচিত-প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউজের জৈষ্ঠ উপদেষ্টা হিসেবে তার জামাই জ্যারেড কুশনারের নাম ঘোষণা করেছেন।

মাত্র ৩৫ বছর বয়স্ক কুশনার নির্বাচনী প্রচারণায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তিনি নতুন চাকরিতে যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ এবং বৈদেশিক নীতির বিষয়টি দেখবেন। ইভাঙ্কা ট্রাম্পের স্বামী কুশনার একজন রিয়েল এস্টেট ব্যবসায়ী। এছাড়াও আরো অনেক ব্যবসা রয়েছে।

ivaska

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্টের স্বজনপ্রিয়তার বিরুদ্ধে আইন রয়েছে। সেই আইন এবং স্বার্থের সংঘাতের সম্ভাবনা উল্লেখ করে ঘোষণার পরপরই ডেমোক্র্যাটরা এই নিয়োগ পর্যালোচনার আহ্বান জানিয়েছে। কংগ্রেসের বিচার বিষয়ক কমিটি এবিষয়ে পদক্ষেপ নেয়ার জন্য বিচার বিভাগ এবং সরকারের নৈতিকতা বিষয়ক কার্যালয়ের প্রতি আহ্বান জানিয়েছে।

আগে ট্রাম্প তার মেয়ের জামাই-কে একটি “বিশাল সম্পদ” হিসেবে আখ্যায়িত করে প্রশংসা করেন। ট্রাম্প আরো বলেন যে তাকে একটি “গুরুত্বপূর্ণ নেতৃত্বস্থানীয় কাজ” দিতে পেরে তিনি গর্বিত। ট্রাম্পের ঘনিষ্টজনরা বলছেন, আত্মীয়দের সরকারী চাকরি দেয়ার বিরুদ্ধে যে আইন রয়েছে তা হোয়াইট হাউজের চাকরির ক্ষেত্রে প্রযোজ্য হবে না। এ ছাড়াও যুক্তরাষ্ট্রে ফেডারেল নৈতিকতা আইন রয়েছে। আর এ আইনে আছে সরকারী চাকুরীজীবীরা কোন ব্যবসা থেকে লাভ নিতে পারবেন না। খবরঃবিবিসি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *