সরকার দ্রুত ব্যবস্থা নেওয়ায় আরেকটি গুজবের অপমৃত্যু ঘটেছে

বিডি খবর ৩৬৫ ডটকমঃ

পদ্মাসেতুতে মাথা লাগবে, ছেলেধরা গুজব ও ডেঙ্গুতে লক্ষ লক্ষ মানুষ আক্রান্ত হচ্ছে ও মারা যাচ্ছে- এই গুজবের মধ্যই আরেকটি নতুন গুজব ছড়ানোর চেষ্টা হয়েছে রাজনৈতিক দল বিএনপির পক্ষ থেকে। শুক্রবার স্থায়ী কমিটির বৈঠক শেষে বিএনপির পক্ষ থেকে জানানো হয়- খালেদা জিয়া গুরুতর অসুস্থ্য, তিনি হাঁটতে পারছেন না, তার মুখে আলসার হয়েছে, এক সপ্তাহে তার ওজন ৪ কেজি কমে গেছে, অন্যান্য জটিলতাগুলিও আরো বেড়ে গেছে। তাই দেশে কিংবা বিদেশে তার পছন্দসই হাসপাতালে তাকে অবিলম্বে চিকিৎসার সুযোগ দিতে হবে। স্বাস্থ্য অবনতি সম্পর্কে আরো অনেক কিছু বলা হয়েছে বিএনপির পক্ষ থেকে। জনগন মনে করেছিল আসলেই মনে খালেদা জিয়ার অবস্থা খুবই খারাপ। দ্রুত গতিতে খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে গুজব ডালাবিস্তার শুরু হয়ে যায়।

(ছবিঃ সংগৃহীত)

বিএসএমএমইউ হাসপাতালের কেবিন ব্লক থেকে একই হাসপাতালের দন্ত বিভাগে দাঁতের চিকিৎসার জন্য বেগম খালেদা জিয়াকে নেওয়া হয়েছে শনিবার দুপুর ১টা ৩০ মিনিটে। তার দাঁতের কিছু সমস্যা রয়েছে, এখানে তার চিকিৎসাসেবা দেওয়া হবে। খালেদা জিয়াকে একটি মাইক্রোতে উঠিয়ে একশ গজ দূরে দন্ত বিভাগে নেওয়া হয়। এই সময় খালেদা জিয়া হুইল চেয়ারে বসে ছিল। সাংবাদিকসহ সাধারন মানুষও এই সময় বেগম জিয়াকে দেখেছে ও ছবি তুলেছে। এই সময় খালেদা জিয়াকে অনেকটা স্বাভাবিকই দেখাচ্ছিল। কিন্তু বিএনপির পক্ষ থেকে গতকাল যেমনটি দাবি করা হয়েছিল আসলে তার অবস্থা তত খারাপ না। আর অনেকগুলি সমস্যা আছে যেগুলি বেগম খালেদা জিয়া জেলে যাবার আগেই ছিল। অপরদিকে তার বয়স হয়েছে বিধায় এমনিতেই তার বার্ধক্য জনিত অনেক সমস্যা রয়েছে।

(ছবিঃ সংগৃহীত)

বিএসএমএমইউ কর্তৃপক্ষ মুলত খালেদা জিয়ার অবস্থা যে তত খারাপ না যেমনটি বিএনপির পক্ষ থেকে গতকাল বলা হয়েছিল তা প্রমান করতে ও জনগনকে দেখাতেই তাকে দন্ত চিকিৎসার জন্য দন্ত বিভাগে নিয়েছে বলে মনে হচ্ছে। এমনটিই ধারনা করছেন সাধারন মানুষ। মানুষ মনে করছেন সরকার খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে গুজবকে থামানোর জন্যই এই ব্যবস্থা নিয়েছে। এর ফলে খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে জনমনে বিভ্রান্তি দূর হয়েছে। আর এর মধ্য দিয়ে বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে গুজবের অপমৃত্যু ঘটেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *