মিডিয়ার পরিচালনায় চমৎকার নাটক হয়ে গেল কারওয়ান বাজার ওয়াসা ভবনে

বিডি খবর ৩৬৫ ডটকম

খবর না থাকলেও খবর পয়দা করা যায়। তা আজ কারওয়ান বাজার ওয়াসা অফিসে প্রমান হয়েছে। তবে এ খবর পয়দা করতে যেয়ে রীতিমত নাটক হয়েছে ওয়াসা অফিসে। আর এই নাটক পরিচালনা করেছে আমাদের মিডিয়ার লোকেরাই। তবে আমরা মিডিয়ার লোকজন সব সময়ই ধোয়া তুলসী পাতা। আমরা কোন অপরাধ করি না। আর আমরা কোন অপরাধ করলেও তার কোন বিচার করা যাবে না। আমরা সংবাদ কর্মীরা তার মুক্তি দাবি করে সরকারের ভীত নাড়িয়ে দিবো। সংবাদ কর্মীকে কোন অভিযোগে পুলিশ আটক করলেই আমরা সাংবাদিকরা একযোগে তার মুক্তি দাবি করবো সরকারের কাছে। কিন্তু তার অপরাধ বিবেচনায় আনবো না। আর ধরে নিবো সে কোন অপরাধ করে না। তার মুক্তি দিতেই হবে, তার ক্ষেত্রে আইনগত প্রক্রিয়া গ্রহন করা যাবে না। আর পুলিশ কিংবা সরকারও আমাদের ভয় পায়। কারন আমরা যা খুশি লেখে দিতে পারি ইলেক্ট্রনিক কিংবা ডিজিটাল মিডিয়ায়।

এবার আসল কথায় আসি। রাজধানীর জুরাইন থেকে মিজানুর রহমান নামের এক ভদ্রলোক এক জগ পানি নিয়ে চলে আসলেন কারওয়ান বাজার ওয়াসা অফিসে। আজ দুপুরের ঘটনা, তার সাথে ওই এলাকার আরো কয়েকজন আছেন। উনারা ওয়াসার এমডির সাথে দেখা করতে অফিসের ভিতরে প্রবেশ করতে চাইলে নিরাপত্তা কর্মীরা গতি রোধ করে। ফলে মিজানুর রহমানসহ অন্যরা সিড়িতেই বসে পড়েন, তারা ওয়াসার এমডি তাসকিন আহমেদ খানের সাথে দেখা করবেনই। তবে এমডির সাথে সাংবাদিকদের মোবাইলে কথা হয়েছে। এমডি ব্যস্ততা দেখিয়ে অন্য একজনকে তাদের সাথে কথা বলতে দায়িত্ব দেন। ওয়াসার প্রতিনিধি এ কে এম সহিদ উদ্দিনের সাথে মিজানুর রহমানসহ অন্যরা কথা বলেন। এক পর্যায়ে জগের মধ্য রাখা সরবত অফার করলেন সহিদ উদ্দিনকে। তিনি এই সরবত খেতে অপারগতা প্রকাশ করলেন। আর এখানে দেখা গেছে যে কজন সাধারন নাগরিক জুরাইন থেকে এসেছেন তার চেয়ে সাংবাদিকের সংখ্যা বেশী। সাংবাদিকরাই বেশী ভুমিকা পালন করেছেন এইখানে। সব কিছু দেখে মনে হয়েছে এই নাটক সাংবাদিকদেরই করা। মিজানুর রহমান কোন সুপরিচিত ব্যক্তি না যে তিনি ডাকলেই সাংবাদিক ভাইরা চলে আসবেন। অর্থাৎ পুরো ঘটনাই একটি নাটক।

এখন আসি ওয়াসার পানির কথায়। ওয়াসার পানিতে ময়লা থাকে এটা কে না জানে। তবে আগের থেকে সরবরাহ ও সাপ্লাই চেইন অনেক ভাল হয়েছে। অনেক স্থানে আবার ময়লা পানি আসে এটা মিথ্যা নয়। খুড়াখুরির কারনে অনেক স্থানে পাইপ ফেটে ময়লা ঢুকে। অন্য কারনেও হতে পারে। ওয়াসার এমডি কি বললেন না বললেন এটা মুখ্য বিষয় না। এই নিয়ে এরকম নাটক নিয়ে জনমনে নানা প্রশ্ন জাগে। তবে কি খবরও বানানো যায়? হা যায় যদি টি আই বির মতো মদদপুষ্ট প্রতিষ্ঠান পিছনে থাকে। এবার ভাবুনতো সাধারন নাগরিক হিসাবে আপনি এমন নাটক করতে পারবেন কি না? সাংবাদিক ভাইরা আপনার ডাকে আসবেন কিনা?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *