বাংলাদেশের ২৮৯ রানের জবাবে নিউজিল্যান্ডের ২৬০/৭

স্পোর্টস ডেস্কঃবিডি খবর ৩৬৫ ডটকম

ইনজুরী আক্রান্ত দল নিয়ে বাংলাদেশ ২য় টেষ্টের ১ম ইনিংসের প্রথম দিনে সব কটি উইকেট হারিয়ে ২৮৯ রান সংগ্রহ করে। জাবাবে নিউজিল্যান্ড ৭ উইকেট হারিয়ে ২য় দিন শেষে ২৬০ রান করে।

টেষ্ট অধিনায়ক মুশফিকুর রহিম, উদ্ভোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস ও মুমিনুল প্রথম টেষ্ট খেলার সময় ইনজুরীতে পড়েন। ফলে এদের ছাড়াই ২য় টেষ্ট খেলতে হয়। জোড়াতালির দল নিয়ে বাংলাদেশকে খেলতে হয়। বাংলাদেশ সব কটি উইকেট হারিয়ে প্রথম ইনিংসে ২৮৯ রান তুলতে সমর্থ হয়।

New2

সৌ্ম্য সরকার অনেকদিন পর রানে ফিরে এসেছেন। তামিম ইকবাল ১৭ বলে ৫ রান করে আউট হন। সৌ্ম্য সরকার বেশ দৃড়তার সাথে বেট করে ১০৪ বলে ৮৬ রান করে ক্যাচ আউট হন। মাহমুদুল্লাহ আউট হন ২৪ বলে ১৯ রান করে। তিনিও ক্যাচ আউট হন। আর ৭৮ বলে ৫৯ রান করে ক্যাচ আউট হন সাকিব আল হাসান।

এদিন সাব্বির রহমান ভাল করতে পারেননি। তিনি ৮ বলে ৭ রান করে আউট হন। তারপর নাজমুল হোসেন শান্ত করেন ৫৬ বলে ১৮ ও নুরুল হাসান করেন ৯৮ বলে ৪৭ রান। এদুজনও ক্যাচ আউট হন। কামরুল ইসলাম রাব্বি ৬৩ বলে ২ রান করে খেলার সময়টা দীর্ঘ করেছিলেন। রুবেল হোসেন ১৬ করে অপরাজিত থাকেন। বাংলাদেশ দলের আটজনই ক্যাচ আউট হন।

CHRISTCHURCH, NEW ZEALAND - JANUARY 21: Colin de Grandhomme of New Zealand reacts after being bowled by Shakib Al Hasan of Bangladesh during day two of the Second Test match between New Zealand and Bangladesh at Hagley Oval on January 21, 2017 in Christchurch, New Zealand.

২য় দিনে খেলতে নেমে নিউজিল্যান্ড ৭ উইকেট হারিয়ে ২৬০ রান করে। সমান লেভেলে আসতে তাদের আরো ২৯ রান দরকার। হাতে আছে ৩ উইকেট। সাকিব আল হাসান নেন তিন উইকেট। কামরুল ইসলাম রাব্বি পান ২ উইকেট। এদিকে তাসকিন আহম্মেদ ও মিরাজ ১টি করে উইকেট নেন। আগামীকাল ৩য় দিনের খেলায় নাটকীয়তার আভাস পাওয়া যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *