যুক্তরাজ্যে বাংলাদেশি ইমাম হত্যায় একজনকে যাবজ্জীবন কারাদণ্ড

অনলাইন ডেস্কঃবিডি খবর ৩৬৫ ডটকম

ইংল্যান্ডের ম্যানচেস্টারে বাংলাদেশি ইমাম জালাল উদ্দিনকে হত্যায় একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে দেশটির একটি আদালত। ইমামকে হত্যায় সহযোগিতার প্রমাণ মিলেছে দণ্ডিত মোহাম্মেদ হোসেন সাঈদীর বিরুদ্ধে।

৭১ বছর বয়সী এই ইমামকে রোগ নিরাময় ও নানা সমস্যা সমাধানে তাবিজ দেওয়ায় হত্যা করা হয় বলে আদালতের রায়ে উঠে এসেছে। রায়ে বলা হয় হত্যাকাণ্ডের পিছনে আইএসের আদর্শ কাজ করেছে।গত ফেব্রুয়ারী মাসে জালাল উদ্দিন এক সন্ধ্যায় ইংল্যান্ডের ম্যানচেস্টারের রচডেলের একটি শিশু পার্কে হামলার শিকার হন। তার মাথা ও মুখে একাধিক জখমের চিহ্ন পাওয়া যায়।

imam-jalal-uddin

নামাজ আদায়ের পর মসজিদ থেকে এক বন্ধুর বাড়িতে গিয়ে দাওয়াত খেয়ে হেঁটে বাসায় ফেরার পথে ওই ইমামের ওপর হামলা হয়। ইমাম জালাল উদ্দিন প্রায় ১৫ বছর আগে বাংলাদেশ থেকে রচডেলে যান। অসুস্থতা ও অশুভকে তাড়াতে ইসলামী পন্থায় তাবিজ দিয়ে ওই এলাকায় তিনি বেশ পরিচিত হয়ে ওঠেন।প্রসিকিউশনের ভাষ্যে জানানো হয় এই তাবিজ সংক্রান্ত বিষয়ের প্রতি বিদ্বেষ পোষণ করেই তার ওপর হামলা হয়।এতে বলা হয় ২১ বছর বয়স্ক মোহাম্মদ হোসেন সাঈদী ও ২৪ বছরের আব্দুল কাদির তার ওপর হামলা চালায়। হত্যাকাণ্ডের কয়েক দিন পর আব্দুল কাদির যুক্তরাজ্য থেকে পালিয়ে তুরস্কে যান। পরে সেখান থেকে তিনি সিরিয়া যান বলে সন্দেহ তদন্তকারীদের। দণ্ডিত মোহাম্মদ সাঈদীর বিরুদ্ধে ইমামকে হত্যায় সহযোগিতার প্রমাণ পাওয়ায় তাকে ন্যূনতম ২৪ বছর সাজা ভোগ করতে হবে বলে জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *