নরসিংদী জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত ১৪৯৫ জন, এর মধ্য ৯৩০ জন সদরের

জেলায় আরও ২৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এই নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১৪৯৫ জন। ৫ই জুলাই আইপিএইচে পাঠানো ৭০ টি নমুনার ফলাফলে ১৩ টি পজেটিভ এসেছে। এর মধ্য ৩টি সদর উপজেলার, ৪ টি মনোহরদী উপজেলার, ১টি বেলাব উপজেলার ও ৫টি রায়পুরা উপজেলার। কোভিড-১৯ সার্ভেইল্যান্স এর আওতায় আইসিডিডিআরবিতে ৫ই জুলাই পাঠানো ৯টি নমুনার ৪টি পজেটিভ এসেছে। এর মধ্য ৩টি সদর উপজেলার ও ১টি রায়পুরা উপজেলার।

অপরদিকে ৬ই জুলাই আইপিএইচে পাঠানো ৭৬টি নমুনার ৪৬টির ফলাফলে ৮টি পজেটিভ এসেছে। এর ১টি সদর উপজেলার, ২টি মনোহরদী উপজেলার, ২টি পলাশ উপজেলার ও ৩টি শিবপুর উপজেলার। এদিকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বেলাব নিবাসী আব্দুল বারি ভূইয়া, বয়স ৭৫ বছর,গত ০৫/০৭/২০২০ রাত আনুমানিক ২.০০ ঘটিকায় মারা যান। এই নিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৩৭ জনে। জেলায় উপজেলা ভিত্তিক আক্রান্তের সংখ্যা দাঁড়াল-

সদর উপজেলাঃ ৯৩০ জন

রায়পুরা উপজেলাঃ ১১৮ জন

শিবপুর উপজেলাঃ ১৩৯ জন

পলাশ উপজেলাঃ ১২৭ জন

মনোহরদী উপজেলাঃ ৮৯ জন

বেলাব উপজেলাঃ ৯২ জন

জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যে ৩৭ জনের মৃত্যু হয়েছে তার মধ্য ২৩ জন সদর উপজেলার, ৪ জন রায়পুরা উপজেলার, ২ জন পলাশ উপজেলার, ২ জন মনোহরদী উপজেলার, ৫ জন বেলাব উপজেলার ও ১ জন শিবপুর উপজেলার। জেলায় এ পর্যন্ত আইসোলেশনমুক্ত ১১৩৬ জন, হাসপাতাল আইসোলেশনে আছেন ১৫ জন ও হোম আইসোলেশনে ৩৮৩ জন। সূত্রঃ জেলা সিভিল সার্জন অফিস।