নরসিংদী জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১৩১৯ জন

নরসিংদী জেলায় নতুন করে আরও ৪২ জন করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এই নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১৩১৯ জনে দাড়িয়েছে। অপরদিকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নজরুল ,বয়স ৭২ বছর, পশ্চিম ব্রাহ্মনদী, সদর ,নরসিংদী গত ২৫ জুন দুপুর ১২ টায় মৃত্যুবরণ করেন। এই নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ২৮ জনে।

১৫ই জুন সংগৃহীত ও ১৬ই জুন ঢাকার আইপিএইচে পাঠানো ১২৬টি নমুনার ফলাফলে ২৬টি পজেটিভ এসেছে। এই ২৬ জনের মধ্য ৭ টি শিবপুর উপজেলার, ১৪ টি সদর উপজেলার, ৩ টি পলাশ উপজেলার ও ২ টি রায়পুরা উপজেলার। ১৭ জুন সংগৃহীত ও ১৮ই জুন আইপিএইচে পাঠানো ১০৯ টি নমুনার ফলাফলে ৯টি পজেটিভ এসেছে। এই ৯টির মধ্য ১টি শিবপুর উপজেলার, ১টি সদর উপজেলার, ১ টি পলাশ উপজেলার, ২টি রায়পুরা উপজেলার, ২টি মনোহরদী উপজেলার ও ২টি বেলাব উপজেলার। কোভিড-১৯ সার্ভেইল্যান্স এর আওতায় আইসিডিডিআরবিতে ২৫শে জুন পাঠানো ১১ টি নমুনার ৭ টি পজিটিভ এসেছে। এর মধ্য ৬টি সদর উপজেলার ও ১ টি রায়পুরা উপজেলার। জেলায় উপজেলা ভিত্তিক আক্রান্তের সংখ্যা দাঁড়াল-

সদর উপজেলাঃ ৮৫৬ জন

রায়পুরা উপজেলাঃ ৯৩ জন

শিবপুর উপজেলাঃ ১২৩ জন

পলাশ উপজেলাঃ ১০৭ জন

মনোহরদী উপজেলাঃ ৭০ জন

বেলাব উপজেলাঃ ৭০ জন

জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যে ২৮ জনের মৃত্যু হয়েছে তার মধ্য ১৮ জন সদর উপজেলার, ৩ জন রায়পুরা উপজেলার, ১ পলাশ উপজেলার, ২ জন মনোহরদী উপজেলার, ৩ জন বেলাব উপজেলার ও ১ জন শিবপুর উপজেলার। জেলায় এ পর্যন্ত আইসোলেশনমুক্ত ৮৩৩ জন, হাসপাতাল আইসোলেশনে আছেন ২৬ জন ও হোম আইসোলেশনে ৩৯১ জন।