একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কে হতে যাচ্ছেন রায়পুরার প্রতিনিধি

নিউজ ডেস্কঃ বিডি খবর ৩৬৫ ডটকম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সারাদেশের মতো নরসিংদীর রায়পুরা উপজেলার ভোটের রাজনীতিও জমে উঠেছে। এই উপজেলার সর্বত্রই এখন চলছে ৩০শে ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে চুলছেড়া বিশ্লেষন। হাট বাজার, গ্রামে গঞ্জে চলছে পক্ষে বিপক্ষে মতামত প্রদান। আওয়ামীলীগ, বিএনপিসহ সকল দলের স্থানীয় অফিসগুলিতে বসছে গরম চায়ের আসর। রায়পুরা থানার স্থানীয় বিভিন্ন দলের কয়েকটি অফিসে ঘুরে দেখা যায় তারা শুধু স্থানীয় নির্বাচন নিয়েই ভাবছেন না সারাদেশের নির্বাচনের খবরাখবরও রাখছেন। জোট-মহাজোট, ঐক্য ফ্রন্ট নিয়েও তারা কম ভাবছেন না। ভোটারদের সাথে কথা বলে জানা যায় বিভিন্ন দলের বেশ কয়েকজন প্রার্থী থাকলেও এই আসনে মুলত প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামীলীগ ও বিএনপির মধ্য।

২৪টি ইউনিয়ন নিয়ে গঠিত রায়পুরা উপজেলা দেশের দ্বিতীয় বৃহত্তম উপজেলা। মহাজোট থেকে এই আসনে মনোনয়ন পেয়েছেন রাজিউদ্দিন আহমেদ রাজু। তিনি মোট পাঁচবার এই আসন থেকে এমপি নির্বাচিত হয়েছেন। ৯ম জাতীয় সংসদ নির্বাচনে তিনি জয়লাভ করে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী হয়েছিলেন। তিনি আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্যও ছিলেন। বর্তমানে তিনি আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য। এর আগে তিনি স্বাধীনতা যুদ্ধের আগে জগন্নাথ কলেজের নির্বাচিত জিএস ও ভিপি ছিলেন।

গত দশ বছরে তিনি রায়পুরা উপজেলায় রাস্তাঘাট, ব্রিজ কালভার্টসহ ভৌত অবকাঠামোর ব্যপক উন্নয়ন সাধন করেছেন। রায়পুরায় যোগাযোগের ক্ষেত্রে তিনি ব্যপক পরিবর্তন এনেছেন। এই সমস্ত কাজের সুবাদে এলাকায় রয়েছে তার ব্যপক জনপ্রিয়তা। একজন সৎ মানুষ হিসাবেই তিনি ব্যপকভাবে পরিচিত। ৫ বার এমপি ও মন্ত্রী থাকার পরও তার সম্পদ বলতে তেমন কিছু নেই। ৪৫ বছর আগের পুরাতন দুতলা বাড়িতেই তিনি থাকেন। তোষামোদ, মিথ্যা প্রলোভন কিংবা আশ্বাস দিয়ে কাউকে প্রতারিত করেন না। কোন রকম লেনদেন ছাড়াই তিনি মানুষের বিভিন্ন কাজে সহযোগিতা করেন। এই সমস্ত কারনে সাধারন মানুষের কাছে তিনি অত্যান্ত জনপ্রিয়। দলীয় ও মহাজোটের মনোনয়ন পেয়েই তিনি ঝাপিয়ে পড়েছেন নির্বাচনে। তাই আগামী ৩০শে ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি বিপুল ভোটের ব্যবধানে জয় লাভ করবেন বলে ভোটাররা আশা করছে।

অপরদিকে তার বিপরীতে রয়েছে বিএনপি তথা ঐক্য ফ্রন্টের প্রার্থী ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন। ইঞ্জিনিয়ার আশরাফুল ইসলাম বকুল বিএনপির কেন্দ্রীয় কমিটির নেতা। বয়সে তরুন ইঞ্জিনিয়ার আশরাফ এবারই প্রথম জাতীয় সংসদ নির্বাচন করছেন। এলাকায় এখনো তিনি তেমন পরিচিত মুখ নন। নির্বাচনে তিনি কতটা ভাল করবেন তা এখনই বলা যাচ্ছে না। রায়পুরাতে বিএনপি কিংবা ঐক্য ফ্রন্টের হেভিওয়েট প্রার্থী না থাকায় এখানে শক্ত প্রতিদ্বন্দ্বিতা হবে না বলে ভোটাররা জানিয়েছেন। বিএনপির নবাগত এই প্রার্থী হয়ত বিএনপির সকল ভোটই পাবেন। কিন্তু সাধারন ভোটারদের তিনি কিভাবে কাছে টানবেন তা দেখার জন্য অপেক্ষা করতে হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *