ভিকারুননিসার ছাত্রী আত্ন হত্যার ঘটনায় প্রভাতী শাখার প্রধান শিক্ষিকা সাময়িক বরখাস্ত

নিউজ ডেস্কঃ বিডি খবর ৩৬৫ ডটকম

ছাত্রী আত্ন হত্যার ঘটনায় প্ররোচনা দেওয়ার অভিযোগে ভিকারুননিসা নুন স্কুল এন্ড কলেজের প্রভাতী শাখার প্রধান শিক্ষিকা জিন্নাত আরাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। স্কুল পরিচালনা পর্ষদ আলোচনা করে এই বরখাস্তের আদেশ দেয়। সুষ্ঠ তদন্তের স্বার্থে এই সাময়িক বহিষ্কার আদেশ দেওয়া হয়েছে বলে প্রতিষ্ঠানটির অধ্যাক্ষ নাজনিন ফেরদৌস জানান।

স্কুল কর্তৃপক্ষ দাবি করছে, অরিত্রী অধিকারী রোববার পরীক্ষা চলাকালে নকলসহ ধরা পড়ে। সোমবার দুপুরে সে শান্তি নগরের বাসায় আত্নহত্যা করে। অপরদিকে অরিত্রীর সজনদের দাবি এই ঘটনায় স্কুল কর্তৃপক্ষ সোমবার অরিত্রীর বাবা মাকে স্কুলে ডেকে নিয়ে অপমান করে। এই সময় অরিত্রীও মা বাবার সাথে ছিল। পরে দুপুরে বাসায় ফিরে এই অপমান সহ্য করতে না পেরে দড়জা বন্ধ করে ফ্যানের সাথে ওড়না পেচিয়ে সে আত্নহত্যা করে।

এই ঘটনা তদন্তে শিক্ষা মন্ত্রনালয় থেকে একটি ও স্কুল কর্তৃপক্ষ থেকে আরেকটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। উভয় কমিটি এই ঘটনায় দায়ী ব্যক্তিদের সনাক্ত করে ৩ দিনের মধ্য রিপোর্ট দিবে। এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে সারাদেশে সমালোচনার ঝড় বইছে। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *