খালেদা জিয়ার অনুপস্থিতিতেই জিয়া চ্যারিটেবল ট্রাষ্ট মামলার বিচার কাজ চলবে

নিউজ ডেস্কঃ বিডি খবর ৩৬৫ ডটকম

নাজিম উদ্দিন রোডের পুরাতন জেলখানার ভিতরে স্থাপিত অস্থায়ী আদালতে বেগম খালেদা জিয়ার অনুপস্থিতেই বিচার কাজ চলবে বলে জানিয়েছেন এই মামলার বিচারক ডঃ মোঃ আক্তারুজ্জামান। জিয়া অরফানেজ ট্রাষ্ট মামলায় ৫ বছরের সাজাপ্রাপ্ত হয়ে গত ফেব্রুয়ারী মাস থেকে নাজিম উদ্দিন রোডের পরিত্যক্ত কারাগারের সাবজেল হিসাবে গৃহিত একটি কক্ষে সাঁজা ভোগ করছেন বেগম খালেদা জিয়া।

জিয়া অরফানেজ ট্রাষ্ট মামলায় সাজাপ্রাপ্ত হওয়ার পর থেকে গত সাত মাস যাবৎ অসুস্থ্যতার কারন দেখিয়ে তিনি জিয়া চ্যারিটেবল ট্রাষ্ট মামলার হাজিরা দেওয়া থেকে বিরত আছেন। এমতাবস্থায় এই মামলার কার্যক্রম শেষ পর্যায়ে এসে স্থবির হয়ে পড়েছিল। গত ৪ঠা সেপ্টেম্বর সরকার এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই মামলার অস্থায়ী আদালতের স্থান বকসি বাজার থেকে পুরাতন কেন্দ্রীয় কারাগারের একটি কক্ষে স্থানান্তর করে। পরদিন ৫ই সেপ্টেম্বর এই মামলার শুনানীর দিন নতুন এই এজলাসে কোর্ট বসে। বেগম খালেদা জিয়াকে এই আদালতে হাজির করে কারা কর্তৃপক্ষ। কিন্তু তার আইনজীবীরা আদালতে উপস্থিত হননি এই দিন। তবে বিএনপি পন্থী আইনজীবীদের পক্ষ থেকে পর্যবেক্ষক হিসাবে ঢাকা বারের সভাপতি বিএনপি পন্থী একজন আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন। এদিন খালেদা জিয়া আদালতকে বলেন, তিনি আর আদালতে আসতে পারবেন না, তিনি অসুস্থ্য, যতদিন খুশী সাঁজা দেন।

এর পর আদালত ১২ ও ১৩ই সেপ্টেম্বর শুনানীর দিন ধার্য করেন। এদিন কারাকর্তৃপক্ষ বেগম জিয়াকে আনতে গেলে, তিনি জানান তিনি আর আদালতে আসবেন না। পরদিন ১৩ই সেপ্টেম্বর খালেদা জিয়ার আইনজীবীরা এই মামলার কার্যক্রম এক মাস স্থগিত রাখার জন্য বলেন। অপরদিকে দুদকের আইনজীবীরা খালেদা জিয়ার অনুপস্থিতে মামলার শুনানী গ্রহন করতে বলেন। খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিচার কাজ চলবে কিনা এই বিষয়টি আজ রায় দিবেন বলে উভয় পক্ষের আইনজীবীদের জানিয়েছিলে এই মামলার বিচারক ডঃ মোঃ আক্তারুজ্জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *