আফগানিস্তানের বিপক্ষে আজ মুশফিকুর রহিম ও মুস্তাফিজ নাও খেলতে পারেন

স্পোর্টস ডেস্কঃ বিডি খবর ৩৬৫ ডটকম

এশিয়া কাপের আজকের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মুশফিকুর রহিম ও মুস্তাফিজকে মাঠে নাও দেখা যেতে পারে। বাংলাদেশ ইতিমধ্যই সুপার ফোরে উঠায় আজকের ম্যাচ এশিয়া কাপের জন্য গুরুত্বহীন। কিন্তু আন্তর্জাতিক ম্যাচ হওয়ায় এর গুরুত্ব রয়েছে। এর ওপরে র‍্যাংকিংসহ অন্যান্য পরিসংখ্যান নির্ভর করবে। তাই ম্যাচটাকে ফেলাও যাচ্ছে না আবার হজমও করা যাচ্ছে না। এমন অবস্থায় এসে দাড়িয়েছে আজকের ম্যাচটি।

তবে বাংলাদেশ-ভারত ম্যাচটি বাংলাদেশের জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ হওয়ায় ওই ম্যাচ নিয়েই মাশরাফিরা ভাবছেন বেশী। শুক্রবারই ভারত-বাংলাদেশ ম্যাচটি অনুষ্ঠিত হবে। ইনজুরীর কারনে এশিয়া কাপের প্রথম ম্যাচেই আঘাত পেয়ে তামিম ইকবাল আর খেলতে পারছেন না। এই এশিয়া কাপে খেলার ফিটনেস ফিরে পাবেন না তিনি এটা নিশ্চিত। অপরদিকে সাকিব আল হাসান পূর্ব থেকে ইনজুরীতে আছেন। হাতের আঙ্গুলে অপারেশন করানোর কথা। এই অবস্থায়ও দলের প্রয়োজনে ইনজুরী নিয়েই খেলে যাচ্ছেন।

শ্রীলংকার বিরুদ্ধে খেলায় মুসফিকুর কোমরে চোট পেয়েছেন। সেই জন্য তিনি আজকের ম্যাচ খেলবেন না। দলও হয়ত তাকে আজকে খেলাবে না। আবার আজকে খেলার পর কালই ভারতের সাথে সুপার ফোরে বাংলাদেশের গুরুত্বপূর্ণ ম্যাচ। মাঝখানে বিরতি নেই। এই কারনে বিশ্রামের প্রয়োজনে ও কালকের ম্যাচে যাতে পূর্ণ শক্তি নিয়ে খেলতে পারেন তার জন্য আজকে মুশফিক ও মুস্তাফিজ খেলবেন না বলে জানা গেছে। তবে সাকিব আল হাসান আজকের ম্যাচে থাকছেন।

আজকের ম্যাচে মুমিনুলের খেলার কথা রয়েছে। ৩ বছর পর মুমিনুলকে ওয়ানডেতে দেখা যাবে। আজকের ম্যাচে আবু হায়দার রনী ও নাজমুল হোসেন শান্তও খেলবেন বলে জানা গেছে। সূচী পরিবর্তনের ফলে বাংলাদেশ বেশ সমস্যায় পড়েছে। এই নিয়ে মাশরাফি বিন মুর্তজা ক্ষোভ প্রকাশ করেছেন। আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচে বিরতি ছাড়া খেলার উদাহরন খুবই কম। আর বাংলাদেশের এই অবস্থায় ভারত সুবিধাজনক অবস্থায় রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *