গাজীপুরে একটি সরকারী সেফ হোম থেকে ১৭ কিশোরী পালিয়ে গেছে

নিউজ ডেস্কঃ বিডি খবর ৩৬৫ ডটকম

গাজীপুরের সরকারী একটি সেফ হোমের জানালা ভেঙ্গে ১৭ কিশোরী পালিয়ে গেছে। কিশোর অপরাধের অভিযোগে গ্রেপ্তার হওয়া ১৮ বছরের কম বয়সী কিশোরীদের এখানে রাখা হয়। বর্তমানে এই সেফ হোমে হেফাজতে আছে ৩৪ কিশোরী। গাজীপুরের মোগড়খাল এলাকার ‘নিরাপদ আবাসন কেন্দ্র’ নামের এই হেফাজতকেন্দ্র থেকে শুক্রবার রাতে তারা পালিয়ে যায়।

পরে রাতেই টাঙ্গাইলের মির্জাপুর ও গাজীপুরের বিভিন্ন স্থান থেকে তাদের ১২ জনকে উদ্ধার করা হয়। বাকি ৫ জনকে উদ্ধারে তৎপরতা চলছে। শুক্রবার রাতে লোহার খাটের রড দিয়ে তারা দুতলার ২০৫ নম্বর রুমের জানালার গ্রীল ভেঙ্গে ফেলে। পরে বিছানার চাদর ও শাড়ি দিয়ে দুতলা থেকে নীচে নেমে পালিয়ে যায়।

গাজীপুর থেকে পালিয়ে ৮ জন প্রথমে বিমান বন্দর স্টেশনে আসে। সেখান থেকে উত্তরবঙ্গগামী ট্রেনে উঠে মির্জাপুর স্টেশনে আসে। এখানে স্থানীয়রা সন্দেহ হলে রোহিঙ্গা ভেবে তাদেরকে আটক করে। পরে মির্জাপুর থানা পুলিশ আবার তাদেরকে গাজিপুরের ওই সেফ হোমে নিয়ে আসে। বাকী চারজনকে গাগীপুর থেকেই উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় সেফ হোমের নিরাপত্তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। সেফ হোমের নিরাপত্তা বাড়ানোর জন্য গাজীপুরের পুলিশ সুপার শামসুন নাহার নির্দেশ দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *