সমূদ্রের নীচে পর্যটকদের জন্য বাংলো তৈরী করছে মালদ্বীপ

অনলাইন ডেস্কঃ বিডি খবর ৩৬৫ ডটকম

সমূদ্রবিলাসী পর্যটকদের জন্য সমূদ্রের নীচে বিলাসবহুল বাংলো বানাচ্ছে দ্বীপদেশ মালদ্বীপ। এর নাম দেওয়া হয়েছে মুরাকা, এর অর্থ প্রবাল। দুতলা এই বাংলোটির নীচতলা থাকবে সমূদ্রের ১৬ ফুট নীচে। আর পানির ওপরে থাকবে আরেকটি তলা। বিশেষভাবে তৈরী এই বাংলোটিতে বিশাল আকারের সুসজ্জিত কক্ষ থাকবে। পাশাপাশি থাকবে বিলাসবহুল বাথরুমও। আর অন্যান্য আসবাবপত্র তো থাকবেই।

নীচের স্যুটে থেকে প্রবাল প্রাচীর, নানা রকম সামুদ্রিক মাছ অনায়েশেই দেখা যাবে। এমন কি দু একটি হাঙ্গরেরও দেখা পেয়ে যেতে পারেন। অন্যান্য সামূদ্রিক প্রানীতো দেখতেই পাবেন। এই বাংলোর সবকিছুতেই থাকবে এডবেঞ্চার। তা ছাড়াও বাংলোটিতে রয়েছে জিম, বার, সান ডেক, স্পা, পর্যটকদের জন্য আলাদা লিভিং রুম।

আহমেদ সালিম জানিয়েছেন, পর্যটকদের নিরাপত্তার দিকটাও মাথায় রাখা হয়েছে। মালদ্বীপের রঙ্গলি আইল্যান্ডে এটি অবস্থিত। যদি এডবেঞ্চার ভালবাসেন তাহলে ঘোরে আসতে পারেন মালদ্বীপের এই অত্যাধুনিক বাংলোটিতে। আগামী নভেম্বরে বানিজ্যিকভাবে এই বাংলোর যাত্রা শুরু হবে। তবে খরচের কথাটাও কিন্তু মাথায় রাখতে হবে। প্রতি রাত থাকার জন্য মাত্র ভাড়া দিতে হবে ৩৩ লক্ষ টাকা। সূত্রঃ আনন্দ বাজার পত্রিকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *