গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড’ পাচ্ছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা

নিউজ ডেস্কঃ বিডি খবর ৩৬৫ ডটকম

একটার পর একটা রেকর্ড গড়ে যাচ্ছেন আমাদের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। দেশের সকল শ্রেনীর মানুষের জন্য অবিরাম কাজ করে যাচ্ছেন তিনি। তার এ সমস্ত ক্যারিশমা এখন দেশ ছাড়িয়ে সারা বিশ্বে ছড়িয়ে পড়ছে। বিশ্ব নেতৃবৃন্দ এখন শেখ হাসিনার সাফল্যে অবাক বিস্ময়ে তাকিয়ে থাকেন। আর চিন্তা করেন কিভাবে তিনি এই দরিদ্র দেশটিকে ধীরে ধীরে উন্নতির শিখড়ে নিয়ে যাচ্ছেন। বিশ্ব এখন শেখ হাসিনাকে উন্নয়নের মডেল হিসাবে আখ্যায়িত করছেন।

আর বিশ্ববাসী তার এ সমস্ত সাফল্যের স্বীকৃতি দিয়ে যাচ্ছেন অকৃপনে। নারীর ক্ষমতায়ন, শিশু মৃত্যুর হার কমানো, দারিদ্রের হার কমানো, শিক্ষার হার বাড়ানো, অনগ্রসর জাতি গোষ্টীকে মূল ধারায় নিয়ে আসা, বিপুল সংখ্যক রোহিঙ্গাকে আশ্রয় দেওয়া, দেশকে মধ্যম আয়ের দেশে রুপান্তর করা, মাথা পিছু আয় ১৭০০ ডলারে নিয়ে যাওয়া এ সবই শেখ হাসিনার নেতৃত্বে সম্ভব হয়েছে।

আমেরিকার প্রভাবশালী পত্রিকা টাইম ম্যাগাজিনের ১০০ জন প্রভাবশালী ব্যক্তির মধ্য তার নাম রয়েছে। দুই দিন আগে এই তথ্য প্রকাশ হয়েছে। আর আবার পেতে যাচ্ছেন গ্লোবাল উইমেন্স লিডারশীপ এ্যাওয়ার্ড বা বৈশ্বিক নারী নেতৃত্বের খেতাব। নারী নেতৃত্বের সফলতার স্বীকৃতি হিসাবে সম্মানজনক এই পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন শেখ হাসিনা। বাংলাদেশসহ এশীয় প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে নারী শিক্ষা ও ব্যবসায়িক উদ্যোগের বিষয়ে শেখ হাসিনার নেতৃত্বের জন্য যুক্তরাষ্ট্রভিত্তিক গ্লোবাল সামিট অব উইমেন এই পুরস্কার দিচ্ছে। বাংলাদেশে লিঙ্গ সমতা নিশ্চিত করার জন্য ২০১৮ সালের বিশ্ব নারী শীর্ষ সম্মেলনে (গ্লোবাল সামিট অব উইমেন) তাকে আমন্ত্রণ জানানো হয়েছে।

আগামী শুক্রবার সিডনিতে এক অনুষ্ঠানে শেখ হাসিনার হাতে পুরস্কারটি তুলে দেওয়া হবে। সেখানে তিনি নারীর ক্ষমতায়ন এবং জাতীয় উন্নয়নে তাদের মূলধারায় নিয়ে আসার ক্ষেত্রে তার সরকারের উদ্যোগ তুলে ধরে বক্তব্য দেবেন। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের আমন্ত্রণে ২৬ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত দেশটিতে সফরে থাকবেন শেখ হাসিনা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *