বিমান নিয়ে নাশকতার পরিকল্পনাকারী পাইলটসহ ৪ জন গ্রেপ্তার

নিউজ ডেস্কঃ বিডি খবর ৩৬৫ ডটকম

বাংলাদেশ বিমানের একটি বিমান ছিনতাই করে নাশকতা করার পরিকল্পনাকারী পাইলট সাব্বিরসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। গ্রেপ্তারকৃত সাব্বির বাংলাদেশ বিমানের ফার্স্ট অফিসার। রাজধানীর মিরপুরের দারুসসালামের বর্ধনবাড়ি এলাকা থেকে সোমবার রাতে তাদের গ্রেফতার করা হয়েছে।

র‍্যাব সুত্রে জানা যায়, সাব্বির বাংলাদেশ বিমানের একটি বিমান নিয়ন্ত্রনে নিয়ে তা দিয়ে ঢাকা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন স্থাপনায় হামলা করার পরিকল্পনা করেছিল। এটি ব্যর্থ হলে বিমান নিয়ন্ত্রনে নিয়ে মধ্যপ্রাচ্যের কোন একটি দেশে যাওয়ার কথা ছিল। র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং প্রধান মুফতি মাহমুদ খান জানান, সাব্বির জেএমবি সদস্য ও নিহত জঙ্গি আব্দুল্লাহর সহযোগী । গ্রেফতারকৃত অন্যরা হলেন- সাব্বিরের মা সুলতানা পারভিন, তার চাচাতো ভাই আরিফুর রহমান আসিফ ও বর্ধনবাড়ি এলাকার একজন চা দোকানদার।

উল্লেখ্য গত ৫ সেপ্টেস্বর বর্ধন বড়ির ২/বি নম্বর বাড়িটিতে র‌্যাব অভিযান চালালে জঙ্গি আবদুল্লাহ তার স্ত্রী ও তার দুই সন্তান ও তাদের দুই সহযোগী নিহত হয়। এই বিষয়টি তদন্ত করতে গিয়ে র‌্যাব সাব্বিরের বিমান নিয়ে হামলার পরিকল্পনার একটি নকশা উদ্ধার করে। ওই বাড়ি থেকে বিপুল পরিমাণে বোমা, বিস্ফোরক ও রাসায়নিক উপাদানও উদ্ধার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *