দেশের ইতিহাসে উন্নয়নের আরেকটি মাইলফলক রচিত হল

নিউজ ডেস্কঃ বিডি খবর ৩৬৫ ডটকম

আজ মগবাজার-মৌচাক ফ্লাইওভারের সকল উইং চালুর মধ্য দিয়ে দেশের ইতিহাসে উন্নয়নের আরেকটি মাইলফলক রচিত হল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বেলা ১২টা ৩৩ মিনিটে গনভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ফ্লাইওভারের অবশিষ্ট অংশগুলোর শুভ উদ্ভোধন ঘোষণা করেন।

প্রধানমন্ত্রীর উদ্ভোধনের পরপরই মৌচাকের সামনে স্থাপিত ফলকমঞ্চে উপস্থিত ঢাকা দক্ষিন সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনসহ অন্যান্য নেতৃবৃন্দ মগবাজার-মৌচাক ফ্লাইওভারের ফলক উম্মোচন করেন। এখানে উপস্থিত অন্যান্য নেতৃবৃন্দের মধ্য বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি, খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম এমপি, সাবের হোসেন চৌধুরী এমপি, ঢাকা উত্তরের ভারপ্রাপ্ত মেয়র ওসমান গনি এবং আওয়ামীলীগ ও অংগসংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আর গনভবনে প্রধানমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন ও স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এই ফ্লাইওভার চালুর ফলে সাতরাস্তা থেকে রমনা থানা, বাংলামটর থেকে রাজারবাগ পুলিশ লাইন, কাকরাইল থেকে মালিবাগ মোর ও মৌচাক হয়ে মালিবাগ আবুল হোটেল পর্যন্ত জানঝটমুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে। ২০১৩ সালের ফেব্রুয়ারী মাসে ফ্লাইওভারটির ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ ২৬শে অক্টোবর প্রতিক্ষীত এই ফ্লাইওভারটির শুভ উদ্ভোধন করেন তিনিই।

ফ্লাইওভারটি ৯ কিলোমিটার লম্বা। এতে উঠা নামার জন্য ১৪টি উয়িং রয়েছে। এই প্রকল্প বাস্তবায়ন করতে ১২১৮ কোটি টাকা ব্যয় হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *