একে অপরকে উম্মাদ বললেন ট্রাম্প ও কিম

অনলাইন ডেস্কঃ বিডি খবর ৩৬৫ ডটকম

মার্কিন প্রেসিডেন্ট ডুনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার নেতা কিম জং উন একে অপরকে পাগল বলে সম্ভোধন করেছেন। উত্তর কোরিয়ার নেতা এক বিবৃতিতে বলেছেন, উন্মাদ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কারণেই তিনি বুঝেছেন যে, তার দেশের জন্য পরমাণু অস্ত্র উন্নয়ন প্রকল্পের কাজ বন্ধ না করে তিনি সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। তিনি আরও বলেন, জাতিসংঘে মিঃ ট্রাম্প উত্তর কোরিয়াকে ধ্বংসের জন্য যে ভাষন দিয়েছেন তার জন্য তাকে চড়া মূল্য দিতে হবে। কিম জং উন ট্রাম্পকে মানষিক বিকারগ্রস্ত বলেও উল্লেখ করেন।

এর জবাবে টুইটারে ট্রাম্প বলেছেন, কিম জং উন একজন ম্যাডম্যান বা উন্মাদ ব্যক্তি। তিনি আরও বলেন, মিঃ উন আত্নঘাতি মিশনে থাকা রকেট ম্যান। এর আগে জাতিসংঘে দেওয়া ভাষণে মি: ট্রাম্প বলেছিলেন, যদি আমেরিকাকে নিজেদের সুরক্ষায় ব্যবস্থা গ্রহণে বাধ্য করা হয় তবে তারা উত্তর কোরিয়াকে সম্পূর্ণ ধ্বংস করে দেবে। অপরদিকে কিম বলেছেন, আগুনের মাধ্যমে আমি নিশ্চিতভাবে এবং অবশ্যই যুক্তরাষ্ট্রের ভীমরতিগ্রস্ত এই বৃদ্ধকে আমার হাতের মুঠোয় আনবো।

ট্রাম্প ও কিমের এই আচরনে চীন ও রাশিয়া উদ্বেগ প্রকাশ করেছে। তারা উভয়ের সংযত আচরন আশা করছে। তা না হলে পরিস্থিতি খারাপের দিকে যাবে বলে হুশিয়ারী দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *