চট্রগ্রাম বন্দরে সিলগালা কনটেইনারে জীবিত মানুষ

নিউজ ডেস্কঃ বিডি খবর ৩৬৫ ডটকম

আজ সোমবার চট্টগ্রাম বন্দরে রপ্তানিমুখী একটি সিলগালা কনটেইনারের ভিতর থেকে বন্দরের নিরাপত্তা কর্মীরা এক শ্রমিককে উদ্ধার করেছেন। সকাল সাড়ে আটটার সময় বাবুল ত্রিপুরা নামের ওই শ্রমিককে কনটেইনারের ভিতর থেকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম বন্দরের পরিচালক(নিরাপত্তা) লে:কর্ণেল আব্দুল গাফফার।

তিনি জানিয়েছেন, ৪০ ফুট দীর্ঘ ওই কনটেইনারটি সিঙ্গাপুরগামী একটি জাহাজে উঠানোর প্রস্তুতি চলছিল। মাত্র সাত দিন আগে বাবুল ত্রিপুরা কেপিএস ডিপোতে কাজে যোগদান করেন। তার বাড়ী খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায়। সে কনটেইনারে মালামাল ভরে ক্লান্ত হয়ে সেখানেই ঘুমিয়ে পড়েছিল। ধারনা করা হচ্ছে সে ঘুমিয়ে পড়ার পরেই কনটেইনারটি সিলগালা করে ডিপো থেকে বন্দরে পাঠিয়ে দেয়া হয়।

ওই কনটেইনারটি বন্দরের চার নাম্বার গেইটে আসার পর নিরাপত্তাকর্মীরা যখন কাগজপত্র দেখছিল তখন ভেতর থেকে কিছু একটা আওয়াজ শুনতে পায় তারা। পরে নিরাপত্তা কর্মীরা কনটেইনার খুলে ওই শ্রমিককে উদ্ধার করে। উদ্ধারের সময় সে খুবই অসুস্থ্য ছিল। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। জানা যায়, কিছু সময় পরই তাকে কিছুটা সুস্থ্য দেখাচ্ছিল। তবে আরো বেশী সময় কনটেইনারে আবদ্ধ থাকলে তার প্রান হানি ঘটতে পারত। কনটেইনারটি সিঙ্গাপুর যাবার কথা ছিল। নিরাপত্তা কর্মীরা সন্দেহ না করলে সে ভেতরেই থেকে যেত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *