চিকিৎসকের বেশে নিউ ইয়র্কের হাসপাতালে হামলায় নিহত ৩

অনলাইন ডেস্কঃ বিডি খবর ৩৬৫ ডটকম

বাংলাদেশে কোন এক বিদেশী জঙ্গি হামলায় মারা গেলে আমেরিকা বাংলাদেশে ভ্রমনে রেড এলার্ট জারি করে। আর অষ্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশে পূর্ব থেকে নির্ধারিত তাদের সফর বাতিল করে দেয়। এতে বিশ্বব্যপী বাংলাদেশ সমন্ধে নেতিবাচক প্রভাব পড়ে। সারা বিশ্বে এমন ধারনা তৈরী হয় যেন বিদেশীরা বাংলাদেশে আসলেই বিপদে পড়বে। আমাদের দেশের কিছু মিডিয়াও বিদেশী কিছু দেশের বিশেষ দালাল হয়ে তখন আতস্ক ছড়ানোর চেষ্টা করে। আর রয়েছে কিছু বিশেষ বুদ্ধিজীবি যারা বিশেষ বিশেষ দেশের রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নের জন্য কাজ করে থাকেন। বিনিময়ে পান বিশেষ দেশের কাছ থেকে নিয়মিত মাসোয়ারা। তারা বাংলাদেশ সমন্ধে নেতিবাচক কথা বলে মুখ দিয়ে ফেনা বেড় করে ফেলেন।

অথচ আজ দেখা যাচ্ছে সভ্যতার দাবিদার সেই আমেরিকাতে প্রতিদিনই কোন না কোন সন্ত্রাসী হামলা হচ্ছে। যাতে একাধিক মানুষ নিহত হচ্ছে প্রতিদিনই। তেমনই একটি সন্ত্রাসী হামলা হয় নিউ ইয়র্কে স্থানীয় সময় শুক্রবার বেলা ৩টায়। এক আততায়ী ডাক্তারের বেশে ব্রোনস্ক এলাকার একটি হাসপাতালে ঢোকে এলোপাথারী গুলি করতে থাকলে ৩ জন নিহত ও ৬ জন আহত হয়। হামলাকারীর নাম হেনরী বেল্লো (৩৫)। তিনিও আত্নঘাতি হয়ে নিহত হন। তিনিও একজন ডাক্তার।

অথচ দেখা যাচ্ছে এই মিডিয়াগুলি ও ঐ বিশেষ বিশেষ ব্যক্তিরা কিন্তু আমেরিকাতে নিরাপত্তা নাই গনতন্ত্র নাই এসব কথা বলে না। দেশে কোন একটা হত্যাকান্ড ঘটলে তারা গননতন্ত্র নাই বলে প্রমান করার চেষ্টা করে। বাংলাদেশের শান্তি-শৃংঙ্খলা, আইনের শাসন ও গনতন্ত্র আমেরিকার থেকেও অনেক ভাল আছে। কিছু দিন পূর্বে  আমেরিকারই কোন এক সংস্থার জরিপে দেখা যায় শান্তিপূর্ন দেশের তালিকায় বাংলাদেশ আমেরিকার থেকেও এগিয়ে আছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *