আবারও ভয়াবহ সন্ত্রাসী হামলায় রক্তাক্ত লন্ডন, ৬ জন নিহত

অনলাইন ডেস্কঃ বিডি খবর ৩৬৫ ডটকম

যুক্তরাজ্যে নির্বাচনের আর মাত্র চারদিন বাকী আছে। ঠিক নির্বাচনের আগে ‘সন্ত্রাসী’ হামলায় রক্তাক্ত হলো যুক্তরাজ্যের রাজধানী লন্ডন। কয়েকজন সন্ত্রাসী ভূয়া সুইসাইড ভেস্ট পড়ে ভ্যান চালিয়ে ও ছুঁড়ি হাতে লন্ডনের কেন্দ্রস্থলে এ হামলাটি চালায়। এ হামলায় ছয় জন নিহত ও ৪৮ জন আহত হয়েছে। আর একই সাথে সন্দেহভাজন তিনজন গুলিতে নিহত হয়েছে বলে জানিয়েছে সেখানকার পুলিশ। এ ঘটনায় ব্রিটিশ ট্রান্সপোর্ট পুলিশের একজন সদস্য গুরুতর আহত হয়েছে।

অন্তত ৪৮ জন আহতকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর লন্ডন ব্রিজ ও পরে লন্ডন ব্রিজ রেল স্টেশন বন্ধ করে দেয়া হয়েছে। নিরাপত্তা বাহিনীর সদস্যরা পুরো এলাকা ঘিরে রেখেছে। সন্দেহভাজন হামলাকারীরা লন্ডনের কেন্দ্রস্থলে ব্যস্ত লন্ডন ব্রিজে দ্রুত গতির একটি ভ্যান উঠিয়ে দেয় পথচারীদের ওপর। একই সময়ে লন্ডন ব্রিজের কাছে বারো মার্কেট এলাকায় ছুরি হাতে সাধারণ মানুষের ওপর হামলার ঘটনাও ঘটেছে। একজন সন্ত্রাসী প্রায় ৫০ কিলোমিটার গতিতে ভেনটি চালাচ্ছিল।

ব্রিটেনের প্রধানমন্ত্রী থেরেসা মে ঘটানাটিকে ভয়াবহ হিসেবে আখ্যায়িত করেছেন। লন্ডনের মেয়র সাদিক খান জানিয়েছেন এটি একটি পরিকল্পিত হামলা। যুক্তরাষ্ট্র এ হামলার তীব্র নিন্দা জানিয়েছে এবং প্রয়োজনে একসাথে মোকাবেলার কথা জানিয়েছে। উল্লেখ্য বিগত কিছুদিনের মধ্যে পরপর বেশ কয়েকটি সন্ত্রাসী হামলা হয়েছে যুক্তরাজ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *