চার বলে ৯২ রান নিয়ে হৈচৈ

স্পো্র্টস ডেস্কঃ বিডি খবর ৩৬৫ ডটকম

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে ৪ বলে ৯২ রান করা নিয়ে চারদিকে হৈচৈ পড়ে গেল। বিষয়টি এখন ইলেক্ট্রনিক ও সোশ্যল মিডিয়ার বদৌলতে ক্রিকেট দুনিয়ায় আলোচনা-সমালোচনার ঝড় তোলেছে। এ যেন অবাস্তব এক গল্প। আসলেই কি ৪ বলে ৯২ রান করা সম্ভব। আসলে কি ঘটেছিল আসুন জেনে নেই……

১১ই এপ্রিল ঢাকার দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগের এক ম্যাচে এক ওভারের প্রথম চার বলে ৯২ রান হয়। লালমাটিয়া ক্লাবের বোলার সুজন মাহমুদ প্রতিপক্ষ এক্সিম ক্রিকেটারদের বিরুদ্ধে বল করতে গিয়ে নো বল এবং ওয়াইড বলের বন্যা বসিয়ে দেন। চার বলে ওয়াইড করেন ৬৫ বার। আর তার সুবাদে রান গিয়ে দাঁড়ায় ৯২।

তারপর এই কেলেঙ্কারি সোশ্যাল মিডিয়া এবং স্থানীয় কয়েকটি মিডিয়াতে আসলে তা নিয়ে বিস্ময় এবং ক্ষোভের সৃষ্টি হয় হলে লালমাটিয়া ক্লাবের পক্ষ থেকে বলা হয় আম্পায়ারের সিদ্ধান্তের প্রতিবাদে বোলার এই কাণ্ড করেছেন। এখানেই শেষ নয়, জানা যায় আগের দিনও এক ম্যাচে একই কেলেঙ্কারি হয়েছে। ফিয়ার ফাইটার্স নামের এক ক্লাবের বোলার তাসনিম ১ ওভার ১ বলে ওয়াইড আর নো বল করে ৬৯ রান দিয়ে আম্পায়ারের সিদ্ধান্তের আজব প্রতিবাদ জানান।

বিষয়টি নিয়ে ক্রিকেট বোর্ড(বিসিবি) এক তদন্ত কমিটি গঠন করে। কমিটির রিপোর্টের ভিত্তিতে মঙ্গলবার দুই ক্লাব এবং অভিযুক্ত দুই বোলার, কোচ, অধিনায়ক এবং দুই আম্পায়ারের বিরুদ্ধে দণ্ড ঘোষণা করা হয়। শাস্তি অনুযায়ী ১০ বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয় বোলার সুজন মাহমুদ এবং তাসনিমকে। আর আজীবনের জন্য নিষিদ্ধ করা হয়েছে লালমাটিয়া ক্লাব এবং ফিয়ার ফাইটার্সকে। পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন ওই দুই ক্লাবের ম্যানেজার, কোচ এবং অধিনায়ক। ৬ মাসের জন্য নিষিদ্ধ হয়েছেন বিতর্কিত ঐ দুই ম্যাচের আম্পায়াররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *