ফুরিয়ে এসেছে অস্ত্রভাণ্ডার, এখনই আরও বোমা দরকার মার্কিন সৈন্যদের

অনলাইন ডেস্কঃ বিডি খবর ৩৬৫ ডটকম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মাথাব্যথা বাড়িয়েছে দিয়েছে একদিকে বিতর্কিত দক্ষিণ চীন সাগরে চিনা আগ্রাসন আর অন্যদিকে উত্তর কোরিয়ার ক্রমাগত হুমকি। ইউএস প্যাসিফিক কমান্ডার অ্যাডমিরাল হ্যারি হ্যারিস এই পরিস্থিতিতে ট্রাম্পের রক্তচাপ আরও বাড়িয়ে দিলেন। সম্প্রতি সিনেট কমিটিকে তিনি জানিয়েছেন, মার্কিন অস্ত্রভাণ্ডারে বোমার সংখ্যা সাংঘাতিকভাবে হ্রাস পেয়েছে। আইএস জঙ্গিদের বিরুদ্ধে লাগাতার বোমাবর্ষণ করতে গিয়ে মজুত করা বোমার ভান্ডার প্রায় ফুরিয়ে এসেছে।

পেন্টাগন দেশের শীর্ষ সামরিক কর্মকর্তার এই বক্তব্যে যথেষ্ট আশঙ্কায় পড়েছেন। হ্যারি হ্যারিস মার্কিন কর্তৃপক্ষকে আরও জানিয়েছেন, ইরাক ও সিরিয়াতে জঙ্গিদের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের অভিযান অব্যাহত রাখতে অবিলম্বে আরও অস্ত্রশস্ত্রের প্রয়োজন। অ্যাডমিরাল হ্যারিস স্বীকার করে নিয়েছেন, জঙ্গিদের বিরুদ্ধে লাগাতার বোমা বর্ষণ করতে গিয়েই মার্কিন সেনার অস্ত্র ভাণ্ডার ফুরিয়ে এসেছে। জাতীয় স্বার্থে এখনই আরও অস্ত্রশস্ত্র, বিশেষত বোমার জোগান বাড়াতে অনুরোধ করেছেন তিনি। টরপেডো ও মাইনও ফুরিয়ে এসেছে বলে জানিয়েছেন তিনি। সবচেয়ে বেশি দরকার এখন ছোট ব্যাসার্ধে শক্তিশালী বিস্ফোরণ ঘটানোর মতো বোমাই।

U.S. Fires Tomahawk Missiles into Syria

#Tomahawk missiles light up the night sky as they launch headed toward Syria. The strike was “a proportional response to Assad's heinous act,” a Pentagon spokesman said. MORE: https://go.usa.gov/xXQ7t

Posted by U.S. Department of Defense (DoD) on Thursday, April 6, 2017

মার্কিন সিনেটে অ্যাডমিরাল হ্যারিস আরও জানিয়েছেন, ইয়েমেনে জঙ্গি ঘাঁটিগুলি লক্ষ্য করে নিখুঁত হামলার জন্য আরও ড্রোন দরকার। আর রবিবারই মার্কিন ড্রোন হামলায় ইয়েমেনের রাজধানী সানা-য় পাঁচ সন্দেহভাজন আল কায়দা জঙ্গির মৃত্যু হয়েছে। সুত্রঃমেল অনলাইন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *