রাজধানীতে সিটিং সার্ভিস বন্ধের সিদ্ধান্ত ১৫ দিনের জন্য স্থগিত করা হয়েছে

আজ এক সাংবাদিক সম্মেলনে বিআরটিএ চেয়ারম্যান মশিউর রহমান রাঙ্গা বলেছেন রাজধানীতে সিটিং সার্ভিস বন্ধের সিদ্ধান্ত ১৫ দিনের জন্য স্থগিত করা হয়েছে। সিটিং সার্ভিস আবার চালু করার জন্য তিনি আহবান জানান। সিটিং সার্ভিস বন্ধ করায় গত কয়েকদিনে রাজধানীতে গণপরিবহনে চরম যাত্রী ভোগান্তি হয়েছে। আর এই ১৫ দিন বিআরটিএর পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানও বন্ধ থাকবে বলে তিনি জানিয়েছেন।

রাজধানীর তেজগাঁও এলেনবাড়ি বিআরটিএর প্রধান কার্যালয় বুধবার বিকালে বিআরটিএ কর্মকর্তাদের সঙ্গে বাস মালিক সমিতির এক জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। সিটিং সার্ভিস বন্ধ হওয়ার পর নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী যাত্রীদের অসুবিধার কথা বিভিন্ন গণমাধ্যমে উঠে এসেছে। তাদের গাড়িতে উঠতে সমস্যা হচ্ছে। সে কারণে ১৫ দিনের জন্য সিটিং সার্ভিস চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। আর এই ১৫ দিনের মধ্যে গনপরিবহন খাতে বিরাজমান সমস্যা সমাধানে কি প্রদক্ষেপ নেয়া যায়, তা দেখা হবে।
মসিউর রহমান বলেন, এই সময়ের মধ্যে বিআরটিএর নির্ধারিত চার্ট অনুযায়ী সব বাসের ভাড়া নিতে হবে। কোনো অবস্থাতেই ভাড়ার ব্যাপারে আপস করবো না। সরকারি হিসাবে কিলোমিটার প্রতি যা ভাড়া আছে তাই নিতে হবে।
আজকের এই বৈঠকে উপস্থিত ছিলেন বিআরটির চেয়ারম্যান মশিয়ার রহমান, নিরাপদ সড়ক চাই (নিসচা) এর চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, ঢাকা সড়ক পরিবহন সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ, সাংবাদিক নাঈমুল ইসলাম খানসহ পরিবহন মালিক সমিতির নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *