খুলনার মন্নুজান সুফিয়ান এমপি ও কাওয়া সমাচার

নিউজ ডেস্কঃ বিডি খবর৩৬৫ ডটকম

ঘটনাটা ১৯৯৬ সালের। খুলনার মুন্নুজান সুফিয়ান তখন সংরক্ষিত মহিলা আসনের আওয়ামীলীগ দলীয় এমপি। আর আওয়ামীলীগ নির্বাচনে জয়লাভ করে সবেমাত্র ক্ষমতায় এসেছে। একদিন আওয়ামীলীগের বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় অফিসের পাশে নীচ তলায় বাটার দোকানে জুতা দেখছিলেন মন্নুজান সুফিয়ান। সে সময় আমিও জুতা দেখছিলাম। পাশাপাশি মন্নুজান সুফিয়ানকেও দেখছিলাম। খুলনার শ্রমিক নেত্রী হিসাবে আগেই তার নাম শুনেছিলাম। সরাসরি আগে কখনো দেখিনি।

এরই মধ্য দুটি লোক মুন্নুজানকে অনুসরন করতে দেখলাম। আর আমি কৌতুহলী হয়ে বিষয়টি বোজার চেষ্টা করলাম। লোক দুটি নিজেরা কি যেন আস্তে আস্তে আকারে ইঙ্গিতে বলছিল। ততক্ষন পর্যন্ত কিছুই বোজিনি। লোক দুটি কিছুটা ইতস্ততা করছিল। এক পর্যায়ে লোক দুটি মন্নুজানের পাশে এসে বলল আপা বসায় যাবেন। মন্নুজান কিছু বললেন না। কিন্তু কিছু ভাবছেন। লোক দুটি আরও একটু সাহস করে আবার বললেন আপা বাসায় যাবেন। আমাদের সাথে গাড়ী আছে। মন্নুজান এবার মাথা তুলে লোক দুটির দিকে তাকিয়ে আঙ্গুল উচিয়ে বললেন যান এখান থেকে, নিজের কাজ করুন। তারপরই দেখলাম লোক দুটি লজ্জা পেয়ে মাথা নিচু করে চলে গেল। এই কাওয়া দুটির তখন তৃ্ঞ্চায় প্রান যায় যায় অবস্থা।

এই জাতীয় কাওয়ারা নানা কৌশলে বিভিন্ন রকমের ওয়েলিং ইন্সট্রুমেন ব্যবহার করে আওয়ামীলীগের ক্ষমতাধর নেতাদের ম্যানেজ করে খুব কাছাকাছি চলে যায়। তাদের উৎপাতে আওয়ামীলীগের ত্যগী নেতা কর্মীরাও কোন ঠাসা হয়ে পড়েন। আওয়ামীলীগের মঙ্গলের জন্য এ কাওয়াদের সরাতে হবে। এ প্রক্রিয়া চলছে, চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *