সিরিয়ায় বিস্ফোরনে মৃতের সংখ্যা বেড়ে ১০০

অনলাইন ডেস্কঃ বিডি খবর ৩৬৫ ডটকম

গাড়ি বোমা বিস্ফোরণে সিরিয়ায় মৃতের সংখ্যা বেড়ে ১০০তে পৌছেছে। গুরুতর জখম আছেন ৫৫ জন। সিরিয়া সরকার ও বিদ্রোহীদের চুক্তি অনুযায়ী, শুক্রবার থেকে যুদ্ধবিধ্বস্ত চার শহর থেকে প্রায় ১০,০০০ সরকারপন্থী মানুষ স্থানান্তরিত করার প্রক্রিয়া শুরু হয়েছিল। আর তারই অংশ হিসাবে দেশের উত্তর পশ্চিমের শিয়া অধ্যুষিত আল ফুয়া এবং কাফরিয়া শহর থেকে শিশু–মহিলা ও পুরুষ মিলিয়ে প্রায় ৫০০০ মানুষকে নিয়ে আলেপ্পোর উদ্দেশে রওনা দিয়েছিল ৭৫টি বাসের একটি বহর।

বহরের বাসগুলি শনিবার রাশিদিন এলাকায় কিছুক্ষণের জন্য যাত্রাবিরতিতে ছিল। আর সেই সময়ই বিস্ফোরণ ঘটে। ঘটনার অল্প সময়ের মধ্যই সিরীয় বাহিনীর একটি দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। ধ্বংসাবশেষের মধ্য থেকে প্রায় ১০০টি মৃতদেহ টেনে বের করা হয়। গুরুতর জখমদের হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়।সিরীয় সংবাদমাধ্যমের দাবি, সাধারণ মানুষ সহ শনিবারের বিস্ফোরণে প্রাণ হারিয়েছে বাসে উপস্থিতি বিদ্রোহীরাও।

এখনও পর্যন্ত কোনও সংগঠন হামলার দায় স্বীকার করেনি। তবে আত্মঘাতী জঙ্গিরাই এই বিস্ফোরণ ঘটিয়েছে বলে একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন দেশের মানবাধিকার পর্যবেক্ষণ সংস্থার ডিরেক্টর রামি আব্দুল রহমান।  বিস্ফোরণের পর স্থানান্তরণের কাজ কিছুক্ষণের জন্য বন্ধ থাকলেও, কয়েক ঘণ্টা পরই আবার স্থানান্তরের কাজ শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *