সিলেটের আতিয়া মহলে ৩০ ঘণ্টা আটকে থাকা

অনলাইন ডেস্কঃবিডি খবর ৩৬৫ ডটকম

বিবিসি বাংলার কাছে অভিজ্ঞতার কথা বর্ণনা করেছেন সিলেটের আতিয়া মহলে প্রায় ৩০ ঘণ্টা আটকে থাকার পর উদ্ধার পাওয়া বিশ্বজিত কুমার দে।

Atia Vobon

বিশ্বজিত জানান তিনি আতিয়া মহলের দুই তলার একটা ফ্ল্যাটে স্ত্রীকে নিয়ে থাকতেন। প্রচণ্ড শব্দে শুক্রবার ভোরের দিকে তাদের ঘুম ভাঙ্গে। তারপর বাহির হয়ে চারদিকে ধোয়া দেখে ভয়ে আবার ঘরে ফিরে যান। আসলে কী হচ্ছে কিছুই বুঝতে পারছিলেন না তারা। তারপর এই সময় হ্যান্ড মাইকে পুলিশের কথা শুনতে পান। পুলিশ এ সময়ে হ্যান্ড মাইকে নীচতলায় থাকা জঙ্গিদের আত্মসমর্পন করার আহ্বান জানাচ্ছিলেন। এরপর তারা বাসার দরজা-জানলা বন্ধ করে প্রায় ৩০ ঘণ্টা বসে ছিল। তারপর শনিবার সকালে সেনাবাহিনী আসার কথা শুনেছেন তারা।

শনিবার সকালে আতিয়া ভবনের দুই তলা থেকে পাঁচ তলা পর্যন্ত প্রায় ২৮ টি পরিবারকে উদ্ধারের কাজ শুরু হয়। নীচ তলায় সন্দেহভাজন জঙ্গিদের অবস্থান থাকায় সিড়ি দিয়ে তাদের বের করা নিরাপদ ছিল না। মই তৈরি করে আতিয়া ভবনের পাশে থাকা আরেকটি ভবনের সাথে যুক্ত করে এই মই দিয়ে এক এক করে সবাইকে পাশের ভবনের সরিয়ে ফেলা হয়।

Atia vhobon

বিশ্বজিত বলেন প্রতিটি তলায় ছয়টি ফ্ল্যাট রয়েছে। নীচ তলায় একটি ফ্ল্যাটে সন্দেহভাজন জঙ্গিরা আছেন তার ধারণা। গ্রিল ভেঙ্গে তাদের পাশের ফ্ল্যাটের সদস্যদের সরিয়ে ফেলা হয় বলে জানান তিনি। তিনি বলেন সব কিছু ফেলে জীবন নিয়ে ফিরে আসতে পেরেছেন তারা। সন্দেহভাজন জঙ্গিরা নীচ তলায় ডিসেম্বরের/জানুয়ারির দিকে বাসাটি ভাড়া নেন বলে তিনি জানতে পেরেছেন। আর সেখানে কারা থাকেন তা তিনি জানেননা বলে জানান। সূত্রঃবিবিসি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *