জঙ্গীরা সিলেটের ভবনটির চারিদিকে বিস্ফোরক পেতে রেখেছে

অনলাইন ডেস্কঃবিডি খবর ৩৬৫ ডটকম

সেনাবাহিনির কর্মকর্তারা আশংকা করছেন সিলেট শহরের যে বাড়িতে জঙ্গিদের ধরতে সেনাবাহিনির অভিযান চলছে, সেই বাড়িটি বিস্ফোরক পেতে ভরে রাখা হয়েছে। আর এ কারনেই এই অভিযান শেষ হতে এত বেশি সময় লাগছে।

Terror house

সিলেটের দক্ষিণ সুরমা এলাকার পাঁচতলা ভবনটি দুদিন ধরে ঘিরে রাখার পর শনিবার সকালে সেখানে সেনাবাহিনীর কমান্ডো অভিযান শুরু হয়। প্যারা-কমান্ডোদের একটি দল ‘আতিয়া মহল’ নামে ওই পাঁচতলা ভবনটিতে সকাল সাতটার দিকে  সশস্ত্র অভিযান চালায়। পাঁচ তলা ভবনটি থেকে এ পর্যন্ত ৭৮ জন মানুষকে নিরাপদে বের করে আনা হয়েছে বলে জানা যায়। ভেতরে জঙ্গি ছাড়া আর কেউ নেই বলে এখন ধারণা করা হচ্ছে।

জঙ্গিদের সংখ্যা ৫/৬ জন হবে বলে অনুমান করছেন অভিযানে অংশগ্রহনকারী দলটি। তাদের আত্মসমর্পনের আহ্বান জানানো সত্বেও সাড়া না দিয়ে ভেতরে তারা বিস্ফোরণ ঘটিয়েছে। সিলেটে এখন তুমুল বৃষ্টিপাত হচ্ছে। আর এই বৃষ্টির মধ্যেই স্থানীয়রা বাড়িটির ভেতর থেকে আসা গুলিবর্ষণের শব্দ শুনতে পাচ্ছেন। সেনাবাহিনির এই অভিযানটির নাম দেয়া হয়েছে ‘অপারেশন টোয়াইলাইট’। বিপুল সংখ্যক পুলিশ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত বৃহস্পতিবার দুপুর থেকে দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় চিরুনি অভিযান শুরু করে। দুটি বাড়িকে ঘিরে বৃহস্পতিবার সন্ধ্যের দিকে তাদের অভিযান ঘনীভূত হয়। বাড়ি দুটির মালিক একই ব্যক্তি।

terror house2

বাড়িওয়ালার কাছ থেকে সংগ্রহ করা ভাড়াটিয়াদের জাতীয় পরিচয়পত্র বিশ্লেষণ করে পুলিশ ধারণা করছে ‘আতিয়া মহল’ নামের পাঁচ তলা বাড়িটিতে মর্জিনা নামে এক মহিলার ভাড়া নেয়া ফ্ল্যাটটিই সন্দেহভাজন জঙ্গি আস্তানা। মর্জিনার স্বামীর নাম মুসা বলে উল্লেখ আছে জাতীয় পরিচয়পত্রে। পুলিশ বৃহস্পতিবার সারা রাত এবং শুক্রবার সারা দিন ও রাত বাড়িটিকে ঘেরাও করে রাখলেও ভেতরে কোন অভিযান চালায়নি। আর অবশেষে  সিলেটের জালালাবাদ সেনানিবাসের প্যারা-কমান্ডো দল শনিবার সকাল থেকে বাড়িটিতে অভিযান শুরু করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *