জঙ্গি সংগঠন আনসার আল ইসলামকে নিষিদ্ধ করে প্রজ্ঞাপন জারি

অনলাইন ডেস্কঃবিডি খবর ৩৬৫ ডটকম

জঙ্গি সংগঠন আনসার-আল-ইসলামকে নিষিদ্ধ ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জারি করা এক প্রজ্ঞাপনে বলা হয়, এই সংগঠনটির কার্যক্রম দেশের শান্তি-শৃঙ্খলা পরিপন্থী এবং জননিরাপত্তার জন্য হুমকি বলে বিবেচিত হয়েছে। জঙ্গি তৎপরতা ও উগ্র ইসলামি সংগঠন বিবেচনায় এ নিয়ে বাংলাদেশে ৭টি সংগঠনকে নিষিদ্ধ করা হয়েছে।

Ansar al islam

আনসার-আল-ইসলাম সংগঠনটি আগে আনসারুল্লাহ বাংলা টিম নামে পরিচিত ছিল। একটা সময় পর্যন্ত বাংলাদেশে ব্লগার, লেখক, প্রকাশক এবং সমকামী ও ভিন্ন মতাদর্শের মানুষের ওপর আক্রমণ পরিচালনা করেছে আনসারুল্লাহ বাংলা টিম।  সাম্প্রতিক সময়ে আল কায়েদার আনুগত্য প্রকাশ করেছে তারা। তারা নিজেদের আল কায়েদা ভারতীয় উপমহাদেশের অংশ বলে দাবী করে। আনসারুল্লাহ বাংলা টিম নামে এক সময় একটি ফেইসবুক গ্রুপ ছিল। তারা অনলাইনে উগ্র প্রচার-প্রচারণা চালাত।

Ansarullah

বাংলাদেশ সরকার ২০১৫ সালের মে মাসে আনসারুল্লাহ বাংলা টিম নিষিদ্ধ করে। পুলিশের ধারণা নিষিদ্ধের পর থেকে ঐ দলটির সদস্যরাই আনসার আল ইসলাম নামে তৎপরতা চালিয়ে আসছে। আর এ নিয়ে বাংলাদেশে জঙ্গি তৎপরতা ও উগ্র ইসলামী সংগঠন বিবেচনায় মোট সাতটি সংগঠনকে নিষিদ্ধ করেছে বাংলাদেশ সরকার।খবরঃবিবিসি বাংলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *