সার্চ কমিটিতে যারা থাকতে পারেন বলে শুনা যাচ্ছে

নিউজ ডেস্কঃ বিডি খবর ৩৬৫ ডটকম

রাষ্ট্রপতির নির্দেশে সার্চ কমিটি গঠন প্রক্রিয়া শুরু হয়েছে। এ কমিটিতে কারা থাকতে পারেন তা নিয়ে আলোচনা চলছে। নির্ভরযোগ্য একটি সূত্রের মতে কমিটির প্রধান হবেন আপিল বিভাগের একজন বিচারপতি।

আর তার নেতৃত্বে সদস্য হিসেবে থাকবেন হাইকোর্টের এক বিচারপতি। তার নামটি এখনো জানা যায়নি। সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, মহা হিসাব নিরীক্ষক মাসুদ আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক সৈয়দ মঞ্জুরুল ইসলাম ও একমাত্র মহিলা সদস্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য শিরিন আখতার।

EC1

নির্ভরযোগ্য সূত্রে জানা যায় রাষ্ট্রপতির কার্যালয় থেকে তাদের তালিকা সম্বলিত একটি চিঠি মন্ত্রী পরিষদ বিভাগে বুধবারই পাঠানো হয়েছে। সেখান থেকে গেছে প্রধানমন্ত্রীর দপ্তরে। আর প্রধানমন্ত্রীর অনুমোদন পেলেই মন্ত্রী পরিষদ বিভাগ প্রজ্ঞাপন জারি করবে।

উল্লেখ আগামী ৮ই ফেব্রুয়ারি প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদের নেতৃত্বের নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হতে যাচ্ছে। আর এই কমিশনকেও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান ২০১২ সালে একটি ‘সার্চ কমিটির’ মাধ্যমে গঠন করেছিলেন। আর আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ছিলেন সেই কমিটির প্রধান।

প্রায় এক মাস ধরে রাষ্ট্রপতি আব্দুল হামিদ বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করেছেন এই নির্বাচন কমিশন গঠন নিয়ে। ওই সংলাপে বিএনপিসহ অন্যান্য রাজনৈ্তিক দলও যোগ দিয়েছিল। খবরঃবিবিসি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *