জঙ্গিবাদে যারা উসকানি দিয়েছে তাদের বিচার হবে গণআদালতে -প্রধানমন্ত্রী

নিউজ ডেস্কঃবিডি খবর ৩৬৫ ডটকম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে ষড়যন্ত্রের রাজনীতি শুরু হয় ৭৫ এর পর থেকে। ১৯৭২ সালের ১০ জানুয়া্রী বাঙালীর ইতিহাসে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দিন। এই দিনে বাংলাদেশের অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু পাকিস্তান থেকে লন্ডন ও ভারত হয়ে স্বদেশে ফিরে এসেছিলেন।
তিনি একটি স্বাধীন দেশ কিভাবে পরিচালিত হবে সেই পথ দেখিয়েছিলেন। একটি বিধ্বস্ত দেশকে গড়ে তোলার কাজ শুরু করেছিলেন। প্রতিটি মানুষের মনে উন্নয়নের আশা জাগিয়েছিলেন। বাঙ্গালী জাতিকে বিশ্ব দরবারে বীরের জাতি জাতি হিসাবে পরিচিত করেছিলেন। ঠিক সেই সময় অন্ধকার ১৫ আগস্ট নেমে এসেছিল।
al-rally
মঙ্গলবার বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগের জনসভায় এসব কথা বলেন তিনি। শেখ হাসিনা আরো বলেন, সোহরাওয়ার্দী মাঠ থেকে বঙ্গবন্ধু ৭ই মার্চের ভাষণ দিয়েছিলেন। পাকিস্তানের হানাদার বাহিনী এই উদ্যানে আত্মসমর্পণ করে।
দুপুর থেকেই বিভিন্ন এলাকা থেকে মিছিল করে লোকজন সমাবেশস্থল সোরওয়ারদী উদ্যানে আসতে থাকে। শেখ হাসিনা সমাবেশস্থলে আসেন ৩টা ২৫ মিনিটে। কর্মী-সমর্থকরা স্লোগান আর করতালি দিয়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *