১৮ বছর পর পেট থেকে অপারেশনের কাঁচি উদ্ধার

অনলাইন ডেস্কঃবিডি খবর ৩৬৫ ডটকম

আমরা অনেকে শুনেছি অপারেশনের সময় পেটের ভেতরে কাঁচি ইত্যাদি রেখে দিয়ে সেলাই করে দেওয়ার কথা। ১৮ বছর আগে অপারেশনের সময় পেটের ভেতরে রেখে দেওয়া এক জোড়া কাঁচি বের করে আনার কথা কখনও শুনিনী। আর এরকমই একটি ঘটনা ঘটেছে ভিয়েতনামে। মা ভান নাত নামের ওই ব্যক্তির বয়স ৫৪। গত মাসে এক সড়ক দুর্ঘটনায় তিনি আহত হন।

scissor

তারপর তার শরীরে আলট্রাসাউন্ড স্ক্যান করলে ডাক্তাররা দেখতে পান তার মলাশয়ের কাছে ঝকঝকে দুটি কাঁচি। এটি লম্বায় প্রায় ৬ ইঞ্চির মতো। চিকিৎসকরা বলছেন, এই কাঁচি দুটো  ১৯৯৮ সালে মা ভান নাতের শরীরে অপারেশনের সময় ভুলে তার পেটের ভেতরে রেখে দেওয়া হয়েছিলো। সড়ক দুর্ঘটনায় আহত হওয়ার পর তার অপারেশন করা হয়েছিল। সে সময় এই দুর্ঘটনাটি ঘটেছিল ভিয়েতনামের দক্ষিণাঞ্চলীয় একটি প্রদেশে।

ডাক্তাররা বলছেন, কাঁচি দুটোর হাতলে সামান্য মরচে পড়ে গেছে এবং দুটোই ওই ব্যক্তির পেটের ভেতরের অঙ্গ প্রত্যঙ্গের সাথে জড়িয়ে গেছে। তারপর তার শরীরে তিন ঘণ্টা ধরে চালানো এক অপারেশনের পর তলপেট থেকে দুটো কাঁচিই বের করে আনা হয়েছে। পেটের ভেতরে ছুরি দুটো নিয়েই গত প্রায় দুই দশক ধরে তিনি খাওয়া দাওয়াসহ সবকিছু ঠিকঠাক মতোই করে আসছিলেন। মাঝে মাঝে তার শুধু একটু পেটে ব্যথা হতো। খবরঃবিবিসি বাংলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *