ইস্তাম্বুলে নাইটক্লাবে হামলার দায় স্বীকার করেছে আইএস

অনলাইন ডেস্কঃবিডি খবর ৩৬৫ ডটকম

আইএস ইস্তাম্বুল নাইটক্লাবের হামলাকারী হিসেবে নিজেদেরকে দাবি করেছে। হামলাটি তাদের “একজন বীর সৈনিক” করেছে বলে এক বিবৃতিতে গ্রুপটি জানিয়েছে। ইস্তাম্বুলে ইংরেজি নববর্ষ উদযাপনের একটি নাইটক্লাবে আনন্দ-উল্লাস করতে আসা লোকের ওপর আক্রমণ চালালে ৩৯ ব্যক্তি নিহত হন। নিহতদের মধ্যে অন্তত ১৫ জন বিদেশি নাগরিক।

nigth-club

রোববার স্থানীয় সময় রাত দেড়টার দিকে এই হামলার ঘটনা ঘটে ইস্তাম্বুলের অর্তাকয় এলাকায় রেইনা নাইট ক্লাবে। আক্রমণের সময় ক্লাবে প্রায় ৭০০ মানুষ নববর্ষ উদযাপন করছিল। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সয়লু এই হামলার সাথে দুজন জড়িত ছিল বলে এর আগে যে খবর বেরিয়েছে তা সঠিক নয় বলে জানিয়েছেন। এর আগে বিভিন্ন সূত্র থেকে বলা হয়েছিল যে আক্রমণকারী সান্তাক্লসের পোশাকে এসেছিল। সে তথ্যও সত্য নয় বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

night-club2

আক্রমণকারী এই নাইট ক্লাবটিতে ঢোকার প্রবেশপথে গুলি করে একজন পুলিশ সদস্য ও একজন নিরাপত্তারক্ষীকে হত্যা করে। কর্তৃপক্ষ জানিয়েছে, হামলায় নিহত বিদেশী নাগরিকদের মধ্যে ইসরায়েল, ফ্রান্স, তিউনিশিয়া, কুয়েত, লেবানন, ভারত, বেলজিয়াম, জর্ডান ও সৌদি আরবের নাগরিক রয়েছে। গুলি বর্ষণ শেষে বহু মানুষের ভিড়ে হত্যাকারী সহজেই মিশে গিয়ে পালিয়ে যায়। খবরঃবিবিসি বাংলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *