রাশিয়ান নেতা পুটিন খুবই স্মার্ট একজন মানুষ: ডুনাল্ড ট্রাম্প

অনলাইন ডেস্কঃবিডি খবর ৩৬৫ ডটকম

রাশিয়ান নেতা খুবই স্মার্ট একজন মানুষ এক টুইট বার্তায় ডুনাল্ড ট্রাম্প এ মন্তব্য করেছেন। পাল্টা পদক্ষেপ হিসেবে যুক্তরাষ্ট্রের কূটনীতিকদের বহিষ্কার না করার ঘোষণায় রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রশংসা করেছেন ডোনাল্ড ট্রাম্প।

যদিও রিপাবলিকান সিনেটর ও সাবেক প্রেসিডেন্ট প্রার্থী জন ম্যাককেইন বলেছেন এবারের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার সাইবার কার্যক্রমে যে যোগসূত্র পাওয়া যাচ্ছে, তা যুদ্ধের শামিল এবং এজন্য যুক্তরাষ্ট্রের উচিত রাশিয়াকে মূল্য দিতে বাধ্য করা। এর আগে ওয়াশিংটন ৩৫ জন রুশ কূটনীতিককে বহিষ্কার করে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সময় মস্কো মার্কিন ডেমোক্রেটিক পার্টির ইমেইল হ্যাক করেছে বলে অভিযোগ তুলে।

putin

জবাবে রাশিয়ার পররাষ্ট্র দপ্তর মার্কিন কূটনীতিকদের বহিষ্কারের জন্য আনুষ্ঠানিক পরামর্শ দিয়েছে। রাশিয়ার দিকে থেকে একই ব্যবস্থা নেয়ার কথা বলা হলেও পরে প্রেসিডেন্ট পুতিন ঘোষণা দেন যে, মার্কিন যুক্তরাষ্ট্র থেকে রাশিয়ার কূটনীতিকদের বহিষ্কার করার জবাব হিসেবে রাশিয়া কোনো মার্কিন কূটনীতিককে এখনি বহিষ্কার করবে না। পুটিন বলেন, এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়ার আগে তিনি আগামী মাসে ডোনাল্ড ট্রাম্পের দায়িত্বভার গ্রহণ পর্যন্ত অপেক্ষা করবেন। নব নির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানুয়ারির ২০ তারিখে দায়িত্বভার গ্রহণ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *