বাংলাদেশে বন্ধ হচ্ছে ৫৬০টি পর্ন-সাইট

অনলাইন ডেস্কঃবিডি খবর ৩৬৫ ডটকম

বিটিআরসি জানিয়েছে সরকারের নির্দেশে দেশে ৫৬০টি পর্ন-সাইট বন্ধ করা হচ্ছে।

বিটিআরসির মিডিয়া ও প্রযুক্তি বিভাগের পরিচালক মো: সারওয়ার আলম জানিয়েছেন, “কোন সাইট ক্ষতিকারক তা যাচাইবাছাইয়ের জন্য একটি কমিটি আছে, ওই কমিটির পর্যালোচনা ও নির্দেশের ভিত্তিতেই দেশের প্রায় ৫৬০টি পর্ন-সাইট বন্ধ করা হচ্ছে। এ উদ্যোগ নেয়া হচ্ছে দেশের যুবসমাজের অবক্ষয় রোধ করতে।”

ইতিমধ্যে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের একটি তালিকা বিটিআরসির মাধ্যমে বাংলাদেশের বিভিন্ন ইন্টারনেট সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোকে পাঠিয়ে দেয়া দিয়েছে। বিটিআরসি তালিকাভুক্ত পর্ন ওয়েবসাইটগুলো বন্ধে কাজ করে যাচ্ছে।

internet-abuse

 

দেশের পর্ন ওয়েবসাইট বন্ধ করার উদ্যোগ নিচ্ছে সরকার এ কথা বেশ কিছুদিন আগেই ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম জানিয়েছিলেন। তবে তখন কয়েকটি দৈনিক ও অনলাইন নিউজ পোর্টালে তারানা হালিমকে উদ্ধৃত করে এ সংবাদও প্রকাশ হয় যে সরকার দেশে পর্ন সাইটে প্রবেশকারী ব্যক্তিদের পরিচয় প্রকাশ করার কথা ভাবছে। তারপর তারানা হালিম জানান যে ওই বক্তব্য তিনি দেননি।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছিল বিভিন্ন পর্ন ওয়েবসাইটের তালিকা করা হচ্ছে। তালিকাভুক্ত সাইটগুলোর মধ্যে দেশের অভ্যন্তরে পরিচালিত পর্নসাইটগুলোই বেশি। পাশাপাশি কয়েকটি বিদেশি সাইটও তালিকায় রয়েছে। ওয়েবসাইটের তালিকা করাসহ পুরো বিষয়টি তদারকি করছে এ সংক্রান্ত  একটি কমিটি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *