প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটির ঘটনায় আরো ৩ প্রকৌশলী সাময়িক বরখাস্ত

অনলাইন ডেস্কঃবিডি খবর ৩৬৫ ডটকম

আরো তিনজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী উড়োজাহাজের যান্ত্রিক ত্রুটির ঘটনায়।  বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন বুধবার দুপুরে সাংবাদিকদের এ তথ্য জানান। সাময়িক বরখাস্তকৃতরা হলেন, চিফ ইঞ্জিনিয়ার (কোয়ালিটি অ্যাসিউরেন্স) এস এ সিদ্দিক, চিফ ইঞ্জিনিয়ার (প্রডাকশন) দেবেশ চৌধুরী ও প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার (সিস্টেম অ্যান্ড মেইনটেইনেন্স) বিল্লাল হোসেন।
biman-bangladesh-airline
প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বোয়িং ৭৭৭ বিমান যান্ত্রিক ত্রুটির কারণে গত ২৭ নভেম্বর হাঙ্গেরি যাওয়ার পথে তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাতে জরুরি অবতরণ করে। এ ঘটনায় বিমানের চিফ অব টেকনিক্যাল ক্যাপ্টেন ফজল মাহমুদ চৌধুরীর নেতৃত্বে চার সদস্যের একটি কমিটি করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন- চিফ অব ফ্লাইট সেফটি ক্যাপ্টেন সোয়েব চৌধুরী, ডেপুটি চিফ অব ইঞ্জিনিয়ার মোহাম্মদ হানিফ ও ম্যানেজার (কোয়ালিটি অ্যাসুরেন্স) নিরঞ্জন রায়।
তদন্ত কমিটি গত ৩০ নভেম্বর বিকেলে প্রাথমিক তদন্ত প্রতিবেদন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে জমা দেয়। প্রতিবেদনে এ ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়। কর্তব্যে অবহেলার কারণে বিমানে ত্রুটি দেখা দেয় বলে কমিটির প্রতিবেদনে উল্লেখ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *