সমাবেশে করতে না পেরে বিক্ষোভের ঘোষণা বিএনপির

অনলাইন ডেস্কঃবিডি খবর ৩৬৫ ডটকম

বিএনপি দ্বিতীয়বারের মতো ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের আবেদন করে অনুমতি না পাওয়ায় ১৪ই নভেম্বর (সোমবার) বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে। উল্লেখ্য বিএনপি ১৩ই নভেম্বর (রোববার) সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাছে আবেদন করেছিল।

৭ই নভেম্বরে বিএনপি তাদের ‘বিপ্লব ও সংহতি দিবস’ পালন উপলক্ষে এর আগেও বিএনপি প্রথমে ৭ ও পরে ৭ বা ৮ই নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করেছিল। তবে একইদিনে একাধিক সংগঠন সমাবেশের আবেদন করেছিল। সে জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ তা নাকচ করে দেয়।

bnp_paltan-office

৮ই নভেম্বর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের আবেদন করলে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন জানায় রাস্তায় সমাবেশ করা যাবে না। যদিও ৮ই নভেম্বরেই পুলিশ বিএনপিকে ২৭ টি শর্তে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে একটি সমাবেশের অনুমতি দেয়। তবে বিএনপি সেটি প্রত্যাখ্যান করে।

আর ১৩ই নভেম্বর অনুমতি না পেয়ে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর সোমবার ঢাকা মহানগরের থানাগুলোতে এবং সারাদেশে মহানগর ও জেলা সদরগুলোতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার ঘোষণা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *