কাশ্মীর সীমান্তে সেনা বাড়াচ্ছে পাকিস্তান

অনলাইন ডেস্কঃবিডি খবর ৩৬৫ ডটকম

ভারত পাকিস্তান সীমান্তের জন্মু অংশে ১৯০ কিলোমিটার দীর্ঘ আন্তর্জাতিক সীমান্তে বাড়ানো হচ্ছে পাক সেনাবাহিনীর জওয়ানের সংখ্যা। আন্তর্জাতিক সীমান্তে জন্মু অংশে  সীমান্ত চৌকি ও ক্যাম্পগুলিতে এত দিন মোতায়েন থাকত পাক রেঞ্জার্স। তাদের সরিয়ে সেখানে আনা হচ্ছে পাকিস্তানি সেনা জওয়ানদের। কোথাও কোথও পাক সেনাবাহিনীর সংখ্যা বাড়ানো হয়েছে উল্লেখযোগ্য ভাবে। কোন কোন স্থানে পাক সেনাবাহিনীর হাতে সীমান্ত চৌকি ও ক্যাম্পগুলি পুরোপুরি তুলে দেওয়া হয়েছে।

pakistan-army

অস্ত্রশস্ত্র ও গোলাবারুদ মজুত করা হচ্ছে জম্মু-কাশ্মীরে আন্তর্জাতিক সীমান্তের জন্মু অংশের চৌকি ও ক্যাম্পগুলিতে। মনে হচ্ছে সীমান্তে পাকিস্তান বড়সড় হামলা করবে। বিএসএফও খবরাখবর নেওয়ার চেষ্টা করছে।ওই চৌকি ও ক্যাম্পগুলিতে প্রায়ই আন্তর্জাতিক সাঁজোয়া গাড়িতে করে পাক সেনা জওয়ানদের নিয়ে আসা হচ্ছে । গোলাবারুদ, অস্ত্রশস্ত্রও সাঁজোয়া গাড়িগুলিতে নিয়ে আসা হচ্ছে । গত কয়েকদিন ধরেই এই ঘটনা ঘটে চলেছে।

পাক সেনাপ্রধান জেনারেল রাহিল শরিফের কার্যকালের মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত জম্মু-কাশ্মীরে আন্তর্জাতিক সীমান্তে ওই সেনা সমাবেশ থাকবে বলে জানিয়েছে ভারতীয় গোয়েন্দা সংস্থা।পাক সেনাপ্রধান জেনারেল শরিফের মেয়াদ শেষ হচ্ছে এ মাসেই  । আর  পাক সেনাপ্রধানও এই ভাবে তাঁর মেয়াদ বাড়াতে চাইছেন বলে ধারনা করছে বিএসএফ।

খবরঃআনন্দ বাজার পত্রিকা

Leave a Reply

Your email address will not be published.