সর্বশেষ জরিপে হিলারী থেকে ট্রাম্প ১ পয়েন্ট এগিয়ে

অনলাইন ডেস্কঃবিডি খবর ৩৬৫ ডটকম

আর মাত্র এক সপ্তাহ পরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প শেষ মুহূর্তে করা জরিপে প্রথমবারের মতো ডেমোক্রেট প্রার্থী হিলারী ক্লিনটনকে ছাড়িয়ে গেছেন । মঙ্গলবার এবিসি নিউজ ও ওয়াশিংটন পোস্টে প্রকাশিত জরিপে দেখা যায় ট্রাম্প হিলারীর চেয়ে এক পয়েন্ট এগিয়ে আছেন।
 hilary-tramp
জরিপে অংশগ্রহণকারীদের ৪৬ শতাংশ ভোটার ট্রাম্পের পক্ষে সমর্থন জানিয়েছেন, আর হিলারীর পক্ষে সমর্থন জানিয়েছেন ৪৫ শতাংশ।উল্লেখ্য এবারই জরিপে প্রথম হিলারীকে পরাস্ত করলেন ট্রাম্প। পর্যবেক্ষকদের ধারণা ইমেইল ফাঁস কেলেঙ্কারিতে পিছিয়ে গেছেন হিলারি।
পররাষ্ট্রমন্ত্রী থাকা অবস্থায় হিলারির ব্যক্তিগত ই-মেইলে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ তথ্য আদান-প্রদানের ঘটনা তদন্তের ঘোষণা দিয়ে ব্যাপক বিতর্কের জন্ম দিয়েছেন এফবিআই পরিচালক জেমস কোমি। ডেমোক্রেটিক দলের সমর্থকরা মনে করেন, নির্বাচনের মাত্র ১১ দিন আগে এ ধরনের বক্তব্য গ্রহণযোগ্য নয়।
donald-hillary-800
এ ধরনের বক্তব্য দিয়ে জেমস কোমি ‘হ্যাচ অ্যাক্ট’ লঙ্ঘন করেছেন বলে মনে করেন ডেমোক্রেটিক দলের সমর্থকরা। সরকারী কর্মকর্তারা নির্বাচনে প্রভাব বিস্তার করতে পারে—এমন কর্মকাণ্ডে নিষেধাজ্ঞা রয়েছে এই আইনে। আর তা জেমস কোমি লঙ্ঘন করেছেন বলে তারা মনে করছেন। টেলিগ্রাফ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *