আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর আরো কিছু নাম ঘোষণা

নিউজ ডেস্কঃবিডি খবর ৩৬৫ ডটকম

মঙ্গলবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের আরো কয়েকজনের নাম ঘোষণা করেন।
ইতিপূর্বে ৮১ সদস্যের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের মধ্যে সভানেত্রী ও সাধারণ সম্পাদকসহ ২১ সদস্যের নাম ঘোষনা করা হয়েছিল।শেখ হাসিনা গত ২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০তম সম্মেলনের কাউন্সিল অধিবেশনে পুনরায় দলের সভানেত্রী  নির্বাচিত হন । আর সাধারণ সম্পাদক নির্বাচিত হন ওবায়দুল কাদের। ঐদিনই কাউন্সিলররা শেখ হাসিনাকে কার্যনির্বাহী সংসদের বাকি ৭৯ সদস্যকে নির্বাচনের দায়িত্ব দেন।তারপর তিনি ১৯ জনের মধ্যে ১৪ জন প্রেসিডিয়াম সদস্য, চারজন যুগ্ম-সাধারণ সম্পাদক ও একজন কোষাধ্যক্ষের নাম ঘোষণা করেন।

ফাইল ফটো

আজকের  ঘোষণায় যাদের নাম রয়েছে তারা হলেন-  দলের অর্থ বিষয়ক সম্পাদক টিপু মুন্সী, আইন বিষয়ক সম্পাদক আবদুল মতিন খসরু, তথ্য ও গবেষণা বিষয়ক সস্পাদক আফজাল হোসেন, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মোহম্মদ আবদুল্লাহ, প্রচার ও প্রচারণা বিষয়ক সম্পাদক ড. হাসান মাহমুদ, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, শিল্প বিষয়ক সম্পাদক আবদুস সাত্তার, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া।
সাংগঠনিক সম্পাদক হিসাবে আছেন আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম, আবু সাইদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী, চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর ছেলে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী।
ওবায়দুল কাদের বলেছেন, তিনজন প্রেসিডিয়াম সদস্য, পাঁচজন সম্পাদকমন্ডলীর সদস্য, দুইজন উপ-সম্পাদক এবং ২৮ জন কার্যনির্বাহী সংসদের সদস্য পদ এখনো খালি রয়েছে।পর্যায়ক্রমে সর্বোচ্চ আগামী এক সপ্তাহের মধ্যে সবার নাম ঘোষণা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *